NE UpdatesHappeningsBreaking News

বিদ্যুৎ ক্ষেত্র বেসরকারি হাতে, প্রতিবাদে ধর্মনগরে বিক্ষোভ

১৭ ডিসেম্বর: বিদ্যুৎ ক্ষেত্র বেসরকারিকরণের বিরুদ্ধে ধর্মনগরে বিদ্যুৎ দফতরের সামনে বৃহস্পতিবার বিক্ষোভ দেখায় সারা ভারত কৃষক সভা, সিটু, ত্রিপুরা ক্ষেত মজুর ইউনিয়ন, গণমুক্তি পরিষদ, ডিওয়াইএফআই এবং টিওয়াইএফআই৷ সিপিএমের ধর্মনগর মহকুমা অফিস থেকে বিক্ষোভ মিছিল বের হয়৷ ধর্মনগর বিদ্যুৎ দফতরের সামনে উপস্থিত হয়ে বিক্ষোভ দেখান বিক্ষোভ কর্মসূচিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নেতৃত্ব দিয়েছেন অমিতাভ দত্ত, অভিজিৎ দে, বিজিতা নাথ, শক্তি ভট্টাচার্য, সাথী ভট্টাচার্য, নিরঞ্জন দেবনাথ, দীপ্তি দে প্রমুখ।

তাদের দাবি সমূহ হল, বিদ্যুৎ বিল ২০২০ বাতিল করতে হবে, বিদ্যুৎ ক্ষেত্রকে বেসরকারিকরণ করা চলবে না, ত্রিপুরায় পাঁচটি বিদ্যুৎ সাব ডিভিশন বেসরকারিকরণ করার সিদ্ধান্ত বাতিল করতে হবে, ত্রিপুরায় বিদ্যুৎ গ্রাহকদের উপর চাপিয়ে দেওয়া অতিরিক্ত বিদ্যুৎ বিল অবিলম্বে প্রত্যাহার করতে হবে, বিদ্যুৎ দফতরে সমস্ত শূণ্যপদ পূরণ করতে হবে, বিদ্যুৎ দফতরে নিয়োগ বন্ধ করা চলবে না।

বিক্ষোভ সভায় বক্তারা বলেন, বিদ্যুৎ বিল ২০২০ আইনে পরিণত হলে বেসরকারি মালিকদের স্বার্থ অগ্রাধিকার পাবে। বিদ্যুতের দাম অস্বাভাবিক ভাবে বাড়বে। একই দামে সকলকে বিদ্যুৎ সংগ্রহ করতে হবে। সামাজিক বৈষম্য ও সংকট সৃষ্টি হবে। বেসরকারি বিদ্যুৎ কোম্পানি গুলোর সরকারি ব্যাংকের কাছে অপরিশোধিত ঋণ জনগণকে বহন করতে হবে। কয়লা সহ প্রাকৃতিক শক্তির উৎস বিক্রি হয়ে যাচ্ছে। ফলে বিদ্যুৎ-এর দামও লাগামহীন ভাবে বাড়বে।

বিদ্যুৎ রাজ্য ও কেন্দ্রীয় সরকারের যৌথ দায়িত্ব। একতরফা ভাবে রাজ্য সরকারগুলোর কোনও মতামত না নিয়ে বিদ্যুৎ বেসরকারিকরণের ফলে দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো ভেঙে পড়বে। ত্রিপুরায় বিদ্যুৎ নিগমের ৫টি ডিভিশন ফ্রাঞ্চাইজির নামে বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে। এবং ইতিমধ্যে সেসব ডিভিশন এলাকায় গ্রাহকদের চরম দুর্ভোগ শুরু হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker