Barak UpdatesHappeningsBusinessBreaking News

Route of auto-rickshaws changed in Silchar, agitation on 11 March
শিলচরে অটোরিকশার রুট বদল, ১১ মার্চ আন্দোলনে চালকরা

১০ মার্চ : শিলচর মেডিক্যালের দিক থেকে আসা অটোরিকশাগুলোকে শহরের শিবকলোনি দিয়ে ঘুরিয়ে দেওয়ার প্রতিবাদে এবার কার্যত আন্দোলনে যাচ্ছেন শহরের অটোরিকশা মালিকরা। রবিবার এক সাংবাদিক বৈঠক করে অটো মালিক ও চালকরা একযোগে জানিয়ে দিলেন, তারা প্রশাসনের এই বেঁধে দেওয়া রুট কোনওভাবেই মানছেন না। শহরে অটোরিকশা চলাচলের এই নতুন নিয়ম বাতিল করতে আগামী ১১ মার্চ কাছাড়ের জেলাশাসককে একটি স্মারকপত্র তুলে দেবেন তারা। এর পাশাপাশি এ দিন কাছাড় জেলা অটোরিকশা মালিক সংস্থার সমন্বয় কমিটি জেলাশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘটও পালন করবে।

সমন্বয় কমিটির সভাপতি বিকাশ ভট্টাচার্য এ দিন সাংবাদিক বৈঠকে বলেন, শিবকলোনি দিয়ে ঘুরিয়ে অটোরিকশার চলাচল তো তারা মানবেনই না, প্রয়োজনে তারা শহরে অটো চলাচল বন্ধ করে দেবেন। তিনি বলেন, শিলচর শহরের যানজট নিয়ন্ত্রণ করতে গেলে প্রশাসন অটোরিকশার ওপর নানাভাবে চাপ সৃষ্টি করে আসছে। বিভিন্ন সময়ে একের পর এক কোপ এসেছে অটোচালকদের ওপর।

তিনি আরও বলেন, অটোরিকশার রুট শিবকলোনির দিকে ঘুরিয়ে দেওয়ায় হাসপাতাল রোড ও অম্বিকাপট্টির যাত্রীদের তারা অটোতে তুলতে পারছেন না। এতে স্বাভাবিকভাবেই রোজগার কমে যাচ্ছে। অথচ অটোরিকশা চালিয়ে বহু পরিবার খেয়েপরে রয়েছে। সাংবাদিক বৈঠকে অটোচালকরা এ দিন অভিযোগ করেন, এই নতুন নিয়মের পেছনে শাসক দলের একটি লবি সক্রিয় রয়েছে। ওই লবিটি শিলচর মেডিক্যাল কলেজ পয়েন্ট থেকে ক্যাপিটাল পর্যন্ত সিটি বাস চালানোর চক্রান্ত করছে। এটি চালু হলে অটোরিকশার রোজগারে মারাত্মক প্রভাব পড়বে।

অটোরিকশা চালকদের এই আন্দোলনে সমর্থন জানিয়ে এ দিন সাংবাদিক বৈঠকে নাগরিক অধিকার রক্ষা কমিটি, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, শিলচর ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি, নেতাজি ছাত্র যুব সংস্থা সহ কয়েকটি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker