Barak UpdatesHappeningsBreaking News

Black flags waved at the Chief Minister at Panchgram, 30 arrested
পাঁচগ্রামে মুখ্যমন্ত্রীকে কালো পতাকা দেখাতে গিয়ে আটক ৩০

৩০ জানুয়ারি : মুখ্যমন্ত্রীকে কালো পতাকা দেখাতে গিয়ে পাঁচগ্রামে আটক হলেন ৩০ জন। বুধবার বিকেলে শিলচরের অনুষ্ঠান শেষ করে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল সড়কপথে বদরপুর পৌঁছানোর কথা ছিল। এ খবর পেয়ে হাইলাকান্দির বিভিন্ন দল ও সংগঠন মুখ্যমন্ত্রীর বরাক সফর ও নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করে পাঁচগ্রামে মুখ্যমন্ত্রীকে কালো পতাকা দেখানোর ডাক দিয়েছিল।

সে অনুযায়ী বুধবার সকাল থেকে ৩৭নং জাতীয় সড়কের পাঁচগ্রাম থেকে কাটাখাল অংশে কালো পতাকা নিয়ে বিভিন্ন সংগঠনের সদস্যরা জমায়েত হন। প্রতিবাদী সংগঠনগুলোর মধ্যে অন্যতম ছিল অসম জাতীয়তাবাদী যুব ছাত্র পরিষদ ও আসু। এদিকে কালো পতাকা দেখানোর প্রস্তুতির খবর পেয়ে পাঁচগ্রাম, কাটাখাল, ধলেশ্বর ও বদরপুরঘাট এলাকায় বিশাল পুলিশ ও সিআরপিএফ বাহিনী মোতায়েন করা হয়।

মুখ্যমন্ত্রী সড়কপথে পাঁচগ্রাম ও কাটাখাল অতিক্রম করার আগেই পুলিশ বিভিন্ন সংগঠনের প্রতিবাদী সদস্যদের আটক করে পাঁচগ্রাম থানায় নিয়ে রাখে। এরপর বিকেল সাড়ে তিনটে নাগাদ মুখ্যমন্ত্রী অবশ্য নির্বিঘ্নে এ পথ অতিক্রম করেন। পুলিশ জানিয়েছে, অসম জাতীয়তাবাদী যুব ছাত্র পরিষদের ১২ জন কর্মী, আসুর ১৪ জন ও অন্য সংগঠনের ৩ জনকে দিনভর পাঁচগ্রাম থানায় আটক করে রাখা হয়। তবে মুখ্যমন্ত্রীর বদরপুর সফর শেষ হওয়ার পর আটক ছাত্র সংস্থার সদস্যদের পুলিশ ছেড়ে দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker