Barak UpdatesBreaking News

ছিমছাম আয়োজনে গুরু পূজন করল অর্কিড পেইন্টার্স গ্রুপ

১৬ জুলাই : গুরুপূর্ণিমা উৎসব উদযাপন করল শিলচর অর্কিড পেইন্টার্স গ্রুপ। মঙ্গলবার গান্ধীভবনে হয় পুজোর আয়োজন। বিশিষ্ট চিত্রশিল্পী প্রয়াত বীরেন্দ্রলাল ভৌমিককে স্মরণ করা হয় এ দিন। শাস্ত্রীয় নিয়ম মেনে হয় এই অঙ্কন গুরুর পূজার্চনা। প্রসেনজিৎ রায়চৌধুরী ছিলেন পুরোহিত হিসেবে।

অনুষ্ঠানের মূল উদ্যোক্তা বীরেন্দ্রলাল ভৌমিকের শিষ্য অরুনকুমার পাল সহ অংশ নেন বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা। বীরেন্দ্রলাল ভৌমিকের প্রতিকৃতিকে সামনে রেখে হয় পূজার্চনা। পুষ্পাঞ্জলি ও প্রসাদ বিতরণের পর শেষ হয় পূজা।

প্রসঙ্গত দীর্ঘবছর ধরেই প্রাচীন গুরু পরম্পরার জানান দিতে এমন উদ্যোগ নিয়ে থাকেন অঙ্কন প্রশিক্ষক অরুণ কুমার পাল। এক যুগেরও বেশি সময় ধরে চলছে এই আয়োজন। অরুণবাবুর কথায়, গুরুপূর্ণিমার তাৎপর্য, এর গুরুত্ব আজকের প্রজন্মকে হাতেকলমে বুঝিয়ে দেওয়াই আয়োজনের মূল উদ্দেশ্য। অন্যদের মধ্যে শেখরপাল চৌধুরী, অশোক দেব, শ্যামল সাহা, স্বপন সিনহা প্রমুখ গুরুপূর্ণিমার প্রেক্ষাপট নিয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানের শেষভাগে অঙ্কনের বিভিন্ন পরীক্ষায় কৃতিত্ব অর্জন করা ছাত্রছাত্রীদের পুরস্কৃত করা হয় সংস্থার পক্ষে। নিউ শিলচর আর্ট অ্যাকাডেমি, সৃজন আর্ট ও চিত্রভারতী ছিল সহযোগিতায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker