NE UpdatesBarak UpdatesBreaking News

প্রার্থী দেয়নি বিরোধীরা, ত্রিপুরা পঞ্চায়েতের ৮২ শতাংশ আসনে জয় বিজেপির
Opposition does not field candidates, BJP won 82% seats in Tripura Panchayat polls

১১ জুলাই : আগামী ২৭ জুলাই ত্রিপুরায় পঞ্চায়েত ভোট অনুষ্ঠিত হবে। কিন্তু ভোট হওয়ার আগেই বেশিরভাগ আসন শাসক দল বিজেপির দখলে চলে গিয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রায় ৮২ শতাংশ আসনে জয়ী হচ্ছে বিজেপি। এর প্রধান কারণ হলো, ত্রিপুরা পঞ্চায়েত নির্বাচনে প্রধান বিরোধী দল সিপিএম কংগ্রেস ও আইপিএফটি মাত্র ১৮ শতাংশ আসনে প্রার্থী দিয়েছে।

ত্রিপুরার নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, ১ থেকে ৮ জুলাই এর মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়ার সময়সূচি ছিল। এ বার ৭,৪৮৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ত্রিপুরায় পঞ্চায়েতের মোট আসন সংখ্যা ৬৬৪৬। এর মধ্যে বিজেপি প্রার্থী দিয়েছে ৬১২৭ আসনে। কংগ্রেস প্রার্থী দিয়েছে ৭২৭ আসনে, সিপিএম প্রার্থী দিয়েছে ৪০৮ আসনে, আইপিএফটি প্রার্থী দিয়েছে ৪৮ আসনে এবং নির্দল প্রার্থীরা ১৭৪টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে পঞ্চায়েত সমিতির ৪১৯টি আসনে বিজেপি মনোনয়ন জমা দিয়েছে। বিরোধীদের মধ্যে সিপিএম ৯৩টি, কংগ্রেস ৭৪টি, আইপিএফটি ৯টি এবং নির্দল ৭টি আসনে প্রার্থী দিয়েছে। এ ব্যাপারে বিরোধী সিপিএম ও কংগ্রেস অবশ্য বিজেপিকেই দায়ী করেছে। এই দুটি রাজনৈতিক দল অভিযোগ করেছে, বিজেপির অত্যাচারে বিরোধীরা মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। যদিও বিজেপি বিরোধীদের এই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker