Barak UpdatesBreaking News

মেডিক্যালে দুর্নীতি, ক্যাশিয়ারও গ্রেফতার
Corruption at Silchar Medical College, cashier also arrested

২৯ মেঃ অবশেষে পুলিশের জালে ধরা পড়লেন শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাশিয়ার বিদ্যুত বর্মণ। বুধবার তাকে গ্রেফতার করে ঘুংঘুর ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়। আগের দিনই জেরা করা হয় প্রাক্তন অধ্যক্ষা শিল্পীরানি বর্মনকে। তিনি বর্তমানে বরপেটায় একই পদে কর্মরত। পুলিশের তলব পেয়ে শিলচরে ছুটে আসেন। তবে গ্রেফতারির আশঙ্কায় তিনি আদালত থেকে আগাম জামিন নিয়ে রাখেন।

বিদ্যুত বর্মণকে নিয়ে শিলচর মেডিক্যাল কলেজের দুর্নীতি মামলায় এ পর্যন্ত ৪জন গ্রেফতার হয়েছেন। এর আগে ধরা পড়েন দুর্নীতিকালীন সময়ের সুপারিন্টেন্ডেন্ট এএস বৈশ্য এবং দুই ক্যাজুয়াল কর্মী পাপ্পু রবিদাস ও প্রেমানন্দ সিংহ।

অডিট রিপোর্টে বিরাট দুর্নীতির আভাস মিলতেই সরকার শিল্পীরানি বর্মনকে বরপেটায় বদলি করে। একই দিনে এএস বৈশ্যকে সুপারের পদ থেকে সরিয়ে দেয়। শিল্পীরানির জায়গায় শিলচর মেডিক্যালের অধ্যক্ষ পদে আসেন বাবুল বড়ভুইয়া। তিনি দায়িত্ব নিয়েই অডিট রিপোর্টের ভিত্তিতে পুলিশে এজাহার দেন।

অভিযোগ, রোগীর খাদ্যের বরাদ্দের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। মাংস না খাইয়ে সপ্তাহের পর সপ্তাহ বিল করা হয়েছে। রোগীর সংখ্যায় প্রতিনিয়ত কারচুপি করা হয়েছে। গ্যাস সিলিন্ডার, প্রাতঃরাশেও অতিরিক্ত ব্যয় দেখানো হয়েছে। লুটপাট হয়েছে রেজিস্ট্রেশন ফি এবং ল্যাবরেটরি থেকে আদায়ীকৃত টাকাও। ব্লাডব্যাঙ্কের রক্ত বিক্রি করে মোটা টাকা ভাগ-বাটোয়ারারও অভিযোগ রয়েছে।

এ দিকে, ব্লাড ব্যাঙ্কের কর্মী রণধীর পালের আত্মহত্যার চেষ্টা ঘিরেও থানা-পুলিশ চলছে।  তিনি বর্তমানে মেডিক্যাল কলেজেই চিকিতসাধীন। ব্লাড ব্যাঙ্কের নতুন ইনচার্জ ডা. রাজীব বিশ্বাসকে অভিযুক্ত করে এজাহার দিয়েছেন রণধীর পালের স্ত্রী। তার অভিযোগ, রাজীববাবু দায়িত্ব নিয়েই রণধীরের সঙ্গে দুর্ব্যবহার করতে শুরু করেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker