Barak UpdatesBreaking News

পদার্থবিদ্যায় রাজ্যসেরা রামানুজ গুপ্ত জুনিয়র কলেজের অমৃতাক্ষ
Amritaksha from Ramanuj Gupta Jr. College gets state highest marks in Physics

পাঁচ নম্বরের জন্য মেধা তালিকায় আটকে গিয়েছে ৫ জন

২৫ মেঃ পদার্থবিদ্যায় রাজ্যের সর্বোচ্চ নম্বর পেয়েছে রামানুজ গুপ্ত জুনিয়র কলেজের ছাত্র অমৃতাক্ষ পুরকায়স্থ। তার প্রাপ্ত নম্বর ৯৮। মাত্র ৩ নম্বরের জন্য সে মেধা তালিকায় ঢুকতে পারেনি। সবকটি বিষয়ে লেটার সহ তার প্রাপ্ত নম্বর ৪৬৫। আরও মন্দভাগ্য দেবনীল নাথের। সে পেয়েছে ৪৬৬। আর ২  নম্বর যোগ হলেই দশম হয়ে যেত। সব বিষয়ে লেটার পেলেও গণিতে তার মাত্র ৬৬। এই বিষয়ে সামান্য একটু ভালো করলেই মেধা তালিকায় তার স্থান পাকা ছিল।

এ বার উচ্চ মাধ্যমিকে স্থানাধিকারী না থাকলেও এই কলেজে ৫ নম্বরের জন্য মেধা তালিকায় ঢুকতে পারেনি ৫ ছাত্র। দেবনীল, অমৃতাক্ষ ছাড়াও ৪ নম্বরের জন্য দশম হওয়া আটকে গেল শ্রেয়া বণিকের। ৫ নম্বরের জন্য মেধা তালিকায় নেই রাজর্ষি চৌধুরী ও বিপ্রজ্যোতি কর। তবে রামানুজ গুপ্ত জুনিয়র কলেজে স্টার মার্ক পেয়েছে অনেকে। বাণিজ্য বিভাগে ৭৭জন, বাণিজ্য শাখায় ১৩ ও কলায় ১৯জন। লেটারও প্রচুর। বিজ্ঞানে ৪৯৬, বাণিজ্যে ৭৬ এবং কলা বিভাগে ১৪১টি।

রামানুজ গুপ্ত জুনিয়র কলেজ থেকে এই বছরে বিজ্ঞান বিভাগে মোট ৩১৭জন পরীক্ষায় বসেছিল। তাদের মধ্যে ২৮৯জন উত্তীর্ণ হয়েছে। ২১৭ জন প্রথম বিভাগে, ৭০জন দ্বিতীয় বিভাগে এবং ২ জন তৃতীয় বিভাগে।

বাণিজ্য বিভাগে ৯২জনের সবাই পাশ করেছে। এর মধ্যে ৪২জন প্রথম বিভাগে, ৩৯জন দ্বিতীয় বিভাগে এবং বাকি ১১জন তৃতীয় বিভাগে। কলা বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১১৪। ৪ জন বাদে সবাই পাশ করেছে। প্রথম ও দ্বিতীয় বিভাগে ক্রমে ৬২ ও ৩৬জন। ১২জন উত্তীর্ণ হয়েছে তৃতীয় বিভাগে ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker