Barak UpdatesAnalyticsBreaking News

আইসিটি ইনোভেশন বিভাগে অসমের সেরা ডায়েট করিমগঞ্জ

ওয়ে টু বরাক, ৭ জুলাই : এসসিইআরটির উদ্যোগে অসমের সব কয়টি ডায়েটকে নিয়ে গত ২ থেকে ৪ জুলাই গুয়াহাটির খানাপাড়ার অসম প্রশাসনিক আধিকারিক মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত হয় কনসালটেটিভ মিট। শিক্ষক প্রশিক্ষণের প্রেক্ষাপটে দেশের দুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সংস্থা এনসিইআরটি ও এনইইউপিএ থেকে আসা বিশেষজ্ঞদের উপস্থিতিতে অনুষ্ঠিত এই সম্মেলনে আইসিটি ইনোভেশন বিভাগে অসমের সেরা ডায়েটের শিরোপা ছিনিয়ে নেয় ডায়েট করিমগঞ্জ।
বর্তমান দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে ডায়েটের অধ্যক্ষ সহ অন্যান্যরা সম্মেলনে যোগ দিতে না পারায় লাইব্রেরিয়ান সত্যজিৎ বরা ডায়েটের পক্ষ থেকে এই মর্যাদা সম্পন্ন পুরস্কারটি গ্রহণ করেন। করিমগঞ্জ ডায়েটের লাইব্রেরিটি ছাত্ররা যাতে অনায়াসে, এমনকি অনলাইনেও ব্যবহার করতে পারে সেরকম অত্যাধুনিক স্বয়ংক্রিয় পদ্ধতির বাস্তব প্রয়োগ ও ব্যবস্থাপনার জন্যই এই পুরস্কার প্রদান করা হয়। কিউআর কোডের মাধ্যমে এই ব্যবস্থার নিদর্শন ওই কনসালটেটিভ মিটে উপস্থিত সকলের মোবাইলে সরাসরি প্রদর্শন করায় উপস্থিত সকলেই ভূয়সী প্রশংসা করেন। এতে দায়িত্ব ও দক্ষতার সঙ্গে কাজ করার জন্য ডায়েটের অধ্যক্ষ মহুয়া চৌধুরী লাইব্রেরিয়ান সত্যজিৎ বরাকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।
পাশাপাশি, প্রভাষকদের অপ্রতুলতা থাকা সত্ত্বেও বিএড, ডিএলএড কোর্স থেকে শুরু করে গোটা জেলায় লাাগাতার শিক্ষক প্রশিক্ষণ কার্যসূচি চালিয়ে যাওয়া বিদ্যালয় শিক্ষক, সিআরসিসি, বিদ্যালয় প্রধানদের সময়ে সময়ে শৈক্ষিক সহায়তা প্রদান, শৈক্ষিক বিষয় নিয়ে গবেষণা তথা বিভিন্ন উদ্ভাবনীমূলক কার্যকলাপ ইত্যাদি নিয়ে করিমগঞ্জ ডায়েটের উপস্থাপনা সকলকে মুগ্ধ করে।
এ দিকে করিমগঞ্জ ডায়েটের অধ্যক্ষ এক বার্তা যোগে অসমের সমস্ত ডায়েট ও এসসিইআরটির মধ্যে পারস্পরিক আদান প্রদানের এরকম একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান প্রতি বছর আয়োজন করার জন্য এনসিইআরটি-র নির্দেশক নিরদা দেবীকে ধন্যবাদ দেওয়ার সঙ্গে এই তিন দিবসীয় সভা রাজ্যের শিক্ষক প্রশিক্ষণের বর্ষব্যাপী কাজের দিশারী হিসেবে কাজ করবে বলে আশা প্রকাশ করেন। এই সফলতার জন্য করিমগঞ্জ ডায়েটের অধ্যক্ষ মহুয়া চৌধুরী ডায়েটের প্রভাষক কর্মী এবং ডায়েটের সফলতা, অগ্রগতি এবং সুনাম বৃদ্ধিতে যাদের দায়িত্ব, অক্লান্ত পরিশ্রম রয়েছে তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker