Barak UpdatesHappeningsBreaking News

“সেরা ভারতীয়” পুরস্কারের জন্যও চর্চায় রবি কান্নান

ওয়েটুবরাক, ১৪ নভেম্বরঃ সিএনএন-নিউজ এইটিন ২০২৩ সালের সেরা ভারতীয় পুরস্কারের জন্য মনোনয়ন প্রক্রিয়া শুরু করেছে। সমাজে পরিবর্তন আনার জন্য কাছাড় ক্যানসার হাসপাতালের ডিরেক্টর ডা. রবি কান্নানের নাম প্রাথমিক চর্চায় এক নম্বরে রয়েছে। বিভিন্ন ক্ষেত্রে সেরা ভারতীয় ঘোষণার জন্য তাদের মনোনয়ন প্রক্রিয়াটি একটু ভিন্ন ধরনের। প্রতিটি ক্ষেত্রে তাঁরা পাঁচজনকে বাছাই করে নেন। পরে ওই পাঁচজনের নাম তারা ভোটের জন্য দেন। www.indianoftheyear.com ওয়েবসাইটে গিয়ে অনলাইনে যে কেউ ওই পাঁচজনের মধ্যে তাঁর পছন্দের ব্যক্তিকে ভোট দিতে পারবেন। ওই ভোটের সঙ্গে যুক্ত হবে জুরি বোর্ডের সদস্যদের নম্বর। ওই দুইয়ের ভিত্তিতেই স্থির হবেন বিভিন্ন ক্ষেত্রের সেরা ভারতীয়রা।

২০২৩ সালের পুরস্কারের জন্য সমাজে পরিবর্তন আনার ক্ষেত্রে যে পাঁচজনের নাম সিএনএন-নিউজ এইটিনের তরফে ভোটে দেওয়া হয়েছে, তাঁদের মধ্যে ডা. রবি কান্নান ছাড়াও ক্রমানুসারে রয়েছেন একল অভিযানের প্রতিষ্ঠাতা ট্রাস্টি মঞ্জুশ্রী শ্রীবাস্তব, সুপ্রিম কোর্টের বরিষ্ঠ আইনজীবীদ্বয় মেনকা গুরুস্বামী ও অরুন্ধতি কাটজু, বিশিষ্ট লেখক পুষ্প প্রিয়া ও স্বনামধন্য শিক্ষক সুজিত চট্টোপাধ্যায়।

ক্রীড়া ক্ষেত্রের পাঁচজন হলেন নীরজ চোপড়া, নিখত জারিন, সাত্ত্বিক সাইরাজ রনকিরেড্ডি ও চিরাগ শেট্টি, শুভমন গিল ও সুনীল ছেত্রি।

উদীয়মান ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে নাম রয়েছে অন্তিম পঙ্গাল, জ্যোতি ইয়ারাজি, আর প্রজ্ঞানন্দ, শেফালি বার্মা ও যশস্বী জয়সোয়াল।

ব্যবসায়ে দীনেশকুমার খারা, নটরাজন চন্দ্রশেখরন, সন্দীপ বক্সি, সঞ্জীব পুরি ও সুনীল বাচনি।

বিনোদন ক্ষেত্রে দীপিকা পাড়ুকোন, মণি রত্নম, মনোজ বাজপেয়ী, শাহরুখ খান ও সানি দেওল।

জলবায়ু নিয়ে কাজ করা যোদ্ধা অরুণ কৃষ্ণমূর্তি, অতুল সতি, দীনেশকুমার মিশ্র, রিদিমা পান্ডে ও সালুমারাডা থিকাম্মা।

যুব আদর্শ হিসেবে নাম এসেছে এপি ধিঁলো, অনিরুদ্ধ রবিচন্দ্র, কুশা কপিলা, রণবীর অল্লাবরিয়া ও ত্রিনেত্র হালদার গুম্মারাজু।

এর আগে বিভিন্ন বছরে সিএনএন-নিউজ এইটিনের সেরা ভারতীয় সম্মানে সম্মানিত হয়েছেন নরেন্দ্র মোদি, বিরাট কোহলি, এআর রহমান, মনমোহন সিং প্রমুখ। ২০২৩ সালের পুরস্কারের জন্য ভোটিং শুরু হয়ে গিয়েছে এবং তা নভেম্বরের শেষদিন পর্যন্ত চলবে বলে সিএনএন-নিউজ এইটিনের তরফে জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker