Barak UpdatesHappeningsBreaking News

প্রশ্ন ফাঁস, মাধ্যমিকের পরীক্ষা বাতিলের ঘটনায় উদ্বেগে ডিএসও

ওয়েটুবরাক, ১৩ মার্চ : মেট্ৰিকের বিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রেক্ষিতে ‘সেবা’ কর্তৃপক্ষের পরীক্ষা বাতিলের ঘোষণায় গভীর উদ্বেগ প্ৰকাশ করে এ আই ডি এস ও’র আসাম রাজ্য কমিটি। সংগঠনের পক্ষ থেকে বলা হয়,  গত ৬ ফেব্ৰুয়ারি থেকে শুরু হওয়া মেট্টিক পরীক্ষায় প্ৰশ্নপত্র ফাঁস, নকল সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উত্থাপিত হওয়ার পর তার উপযুক্ত তদন্ত চেয়ে ও স্বচ্ছ পরীক্ষা পরিচালনার দাবিতে এ আই ডি এস ও’র রাজ্য কমিটির এক প্রতিনিধি দল ‘সেবা’র অধ্যক্ষের নিকট স্মারকপত্র প্ৰদান করেছিল। স্মারকপত্রে বলা হয়েছিল, ছাত্ৰ-ছাত্ৰীদের জীবনে মেট্রিক একটি অতি গুরুত্বপূৰ্ণ পরীক্ষা৷ কারণ এই পরীক্ষার মাধ্যমে ছাত্ৰ-ছাত্ৰীরা ভবিষ্যতের লক্ষ্য নির্ধারণ করে। তাই স্মারকপত্রে সংগঠনের পক্ষ থেকে দাবি  করা হয়েছিল, গত ৬ ফেব্ৰুয়ারি থেকে শুরু হওয়া প্রতিটি পরীক্ষায় প্ৰশ্নপত্র ফাঁস, নকলের প্ৰাদুৰ্ভাব, প্ৰশাসনিক ব্যৰ্থতা সহ যে সব অনিয়মের অভিযোগ বিভিন্ন প্ৰচার মাধ্যমে উত্থাপিত হয়েছিল, তা তদন্ত সাপেক্ষে উপযুক্ত ব্যবস্থা গ্ৰহণ করতে। ‘সেবা’র অধ্যক্ষ সেদিন সংগঠনের বক্তব্যে যদিও গুরুত্ব দেননি, কিন্তু এখন সেই অভিযোগ সত্য বলে প্ৰমাণিত হয়েছে।

এই ঘটনা প্ৰমাণ করে, আমাদের রাজ্যে শিক্ষা বিভাগ ছাত্ৰ-ছাত্ৰীদের ভবিষ্যত সম্পৰ্কে সম্পূৰ্ণ উদাসীন ও শিক্ষা বিভাগের  রন্ধ্ৰে রন্ধ্ৰে দুৰ্নীতি ছেয়ে গেছে । এই ঘটনা ছাত্ৰ-ছাত্ৰীদের মননজগতে গভীর রেখাপাত করে ও চূড়ান্ত নেতিবাচক প্ৰভাব ফেলে এবং তাদের শিক্ষা জীবন ক্ষতিগ্ৰস্ত হয়।
সংগঠনের পক্ষ থেকে উক্ত ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত ও অভিযোগের সত্যতা উদঘাটন করে তা প্রকাশ করা ও দোষীদের কঠোর শাস্তি প্ৰদানের পাশাপাশি এই ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে তার যথোপযুক্ত ব্যবস্থা গ্ৰহণের দাবি জানায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker