Barak UpdatesHappeningsCulture

সুপারি কেটে সামগ্রী তৈরি করে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে শিলচরের গৌরশঙ্কর

ওয়ে টু বরাক, ৭ অক্টোবর : সুপারি কেটে নানা ধরনের আসবাবপত্র তৈরি করে সাড়া ফেলে দিলেন শিলচরের গৌরশঙ্কর। আর এই সুবাদে তিনি সোজা স্থান করে নিলেন ইন্ডিয়া বুক অফ রেকর্ডস-এ। এই বিরল প্রতিভায় চিত্রশিল্পী গৌরশঙ্কর নাথের সঙ্গে আলোকিত হলো এই বরাক উপত্যকা।

গৌরশঙ্কর জানান, তিনি গত ১৮ আগস্ট আবেদন করেছিলেন ইন্ডিয়া বুক অফ রেকর্ডস-এ। তারপর সুপারি কেটে ধাপে ধাপে ৭টি ভিডিও বানিয়ে পাঠান। তারপর ৭ সেপ্টেম্বর তাঁর কাছে ফোন আসে যে তিনি ইন্ডিয়া বুক অব রেকর্ডস-এ স্বীকৃতি পেয়েছেন। পুজোর ঠিক আগে অর্থাৎ ৩০ সেপ্টেম্বর গৌরশঙ্করের কাছে মানপত্র পত্র সহ একটি প্যান, বেজ, স্টিকার, আইকার্ড সহ একটি বই আসে। তাঁর এই স্বীকৃতি পাওয়ায় আত্মীয় পরিজন, বন্ধুবান্ধব সহ ছাত্রছাত্রীরা আনন্দ উল্লাসে গৌরশঙ্করকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ১২ বছর থেকে এই সুপারি কেটে রকমারি আসবাবপত্র তৈরি করে আসছেন গৌরশঙ্কর।  একজন চিত্রশিল্পী, ভাস্কর ও হস্তশিল্পী হিসেবে অনেক আগে থেকেই বরাক উপত্যকায় নামডাক রয়েছে তাঁর।

পেশাগতভাবে শিল্পী আর্ট অ্যান্ড মিউজিক অ্যাকাডেমি নামে একটি স্কুল বহু বছর ধরে চালিয়ে আসছেন এবং আন্তর্জাতিক স্তরে একটি সংগঠন ‘দ্য গ্ৰুপ অব কালার্স”এর সম্পাদক তিনি। শিলচর রেল স্টেশন সহ বরাক উপত্যকার বেশ কয়েকটি স্টেশনে শিল্পীর পেইন্টিং স্থান পেয়েছে। উল্লেখ্য, গৌরশঙ্কর ২০২১- ২২ সালে আসাম সরকারের শিল্পী সম্মান পেয়েছিলেন। তিনি জানান, আগামীতে গিনেস বুক রেকর্ডস-এ আবেদন করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker