Barak UpdatesHappeningsBreaking News

আবাসিক চিকিৎসকদের আন্দোলনের পাশে সিআরইউ

ওয়েটুবরাক, ৯ ডিসেম্বর : মেডিক্যাল অ্যান্ড সেলস্ রিপ্রেজেন্টেটিভদের ইউনিয়ন সিআরইউ কাছাড় জেলা কমিটি শিলচর মেডিক্যাল কলেজের আবাসিক চিকিৎসকদের আন্দোলনে পূর্ণ সমর্থন জানায়।

২০২১ সালের ব্যাচের আবাসিক চিকিৎসকরা দেশজুড়ে দীর্ঘ ছয় মাস ধরে বিরামহীন পরিশ্রম করে তাদের রুটিন ডিউটির পাশাপাশি অতিরিক্ত কোভিড ডিউটিও করছেন। নিট পিজি পরীক্ষা গত জানুয়ারিতে হওয়ার কথা ছিল, তার পরিবর্তে হয়েছে সেপ্টেম্বর মাসে। এতে কর্মরত আবাসিক চিকিৎসকদের সংখ্যা হ্রাস পাচ্ছে। উদ্বেগের বিষয়, এমন অবস্থায় করোনার তৃতীয় ঢেউ এসে পড়লে চিকিৎসা পরিষেবা ভয়ংকর ভাবে ব্যাহত হবে। তাই অতিসত্বর ভর্তি প্রক্রিয়া ত্বরান্বিত করে চিকিৎসকদের সংখ্যা বৃদ্ধি করার দাবিতে সারা দেশের‌‌ আবাসিক চিকিৎসকদের পাশাপাশি শিলচর মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকরাও আন্দোলনে অংশগ্রহণ করেছেন।

প্রথম পর্যায়ে গত ২৭ নভেম্বর একদিনের ওপিডি বয়কট করেও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা যায়নি। সুতরাং ভর্তি পরীক্ষা যাতে মসৃণ এবং তরান্বিত হয় এবিষয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পাশাপাশি সুপ্রিম কোর্টেরও দৃষ্টি আকর্ষণ করেন তাঁরা৷ ভর্তি সংক্রান্ত সব আইনি জটিলতার অবসান ফাস্ট ট্র্যাক আদালতের মাধ্যমে সমাধান করার দাবিতে অনির্দিষ্টকালীন কর্মবিরতির ডাক দিয়েছে আবাসিক চিকিৎসকদের সর্বভারতীয় সংস্থা ফেডারেশন অব রেসিডেনসিয়াল ডক্টর এসোসিয়েশন অব ইন্ডিয়া। সেই হিসেবে সংস্থার অধীনস্ত শিলচর মেডিক্যাল কলেজের আবাসিক চিকিৎসকরাও অনির্দিষ্টকালীন কর্মবিরতি পালন করে দাবি আদায়ের আন্দোলনে সামিল হয়েছেন।

সিআরইউ কাছাড় জেলা কমিটির পক্ষে চিকিৎসা পরিষেবা যাতে ব্যাহত না হয় সেজন্য চিকিৎসকদের ন্যায্য দাবির ভিত্তিতে এই আন্দোলনকে সর্মথন জানিয়ে অতিসত্বর সরকারকে দাবিগুলো পূরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানানো হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker