Barak UpdatesIndia & World UpdatesHappeningsBreaking News

শর্ত ছাড়াই তৃণমূলে যোগ দিয়েছি, দিল্লিতে ডেরেকের পাশে বসে বললেন সুস্মিতা
I joined TMC without any pre-condition, says Sushmita Dev

ওয়েটুবরাক, ১৭ আগস্টঃ টুইটারে নিজেকে প্রাক্তন কংগ্রেসি বলে ঘোষণার পর থেকেই সুস্মিতা দেবকে নিয়ে নানা ধরনের চর্চা চলছে। তাঁর সিদ্ধান্তে অসন্তুষ্ট ব্যক্তিদের বক্তব্য, ক্ষমতা ছাড়া থাকতে পারেন না সন্তোষকন্যা। রাজ্যসভার সদস্য হতেই তৃণমূলে নাম লিখিয়েছেন। দিল্লিতে তৃণমূল অফিসে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সুস্মিতা ওই সব চর্চার জবাব দেন। বলেন, কোনও শর্তে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যাননি। দল তাঁকে যে দায়িত্ব দেবে, তিনি তা-ই পালন করবেন।

কংগ্রেস বা নেত্রী সোনিয়া গান্ধীর ওপর তাঁর কোনও রাগ বা অভিমান নেই, এ কথাও বারবার উল্লেখ নেই। বরং স্মরণ করেন, তিন প্রজন্ম ধরে তাঁরা কংগ্রেসে অত্যন্ত সম্মানের সঙ্গে ছিলেন। তাঁকেও কংগ্রেস বহু সুযোগ দিয়েছে। এনএসইউআই পর্ব থেকে শুরু করে সাংসদ, জাতীয় মুখপাত্র, মহিলা কংগ্রেসের সভাপতি। স্পষ্ট বলেন সুস্মিতা, সোনিয়া গান্ধী বা কংগ্রেসের নেতাদের প্রতি আমি বিন্দুমাত্র অশ্রদ্ধা প্রকাশ করতে পারি না।

তবে আর কংগ্রেস থেকে তৃণমূলে কেন। সুস্মিতা দেব মমতা ব্যানার্জির সঙ্গে তাঁর পরিবারের দীর্ঘকালের সম্পর্কের উল্লেখ করেন। জানান, তাঁর বাবা সন্তোষমোহন দেবের সঙ্গেও অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন মমতাদি। মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর কাজকর্ম সুস্মিতাকে আকৃষ্ট করে। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহসিকতার ভূয়সী প্রশংসা করেন। উল্লেখ করেন তাঁর সুশাসনেরও। তাই মমতাদিকে ভরসা করেই বিনাশর্তে তৃণমূলে যোগ দিয়েছেন বলে দাবি করেন এই সদ্যপ্রাক্তন কংগ্রেসি। তাঁর কথায়, ভবিষ্যতের দিকে চোখ রেখেই তো সবাই এগিয়ে চলে। আমিও সেটাই করেছি। আমার কাছে মনে হয়েছে, এই সময়ে তৃণমূলই আমার কাজের উপযুক্ত জায়গা। আমি যে কাজটা করতে চাই, বিবেক বলছে, মমতাদির নেতৃত্বেই তা ভাল করতে পারব।

রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও-ব্রায়েন জানিয়েছেন, তাঁকে আগামী দুই সপ্তাহের মধ্যে দায়িত্ব দেওয়া হবে। এর পরই তিনি সংগঠনের কাজে অসম ও ত্রিপুরায় পাঠানো হবে। এই দুই রাজ্য নিয়ে দলের কর্মসূচি সেপ্টেম্বরে ধীরে ধীরে জানানো হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker