Barak UpdatesHappenings

নেতাজির ১২৫-তম জন্মজয়ন্তী উপলক্ষে বাইক-শোভাযাত্রা শিলচরে

ওয়েটুবরাক, ১৯ ডিসেম্বর : নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবর্ষ উদযাপন উপলক্ষে বর্ষব্যাপী অনুষ্ঠান আয়োজনের অংশ হিসেবে একটি বাইক-শোভাযাত্রা শিলচরের নেতাজি মূর্তির পাদদেশ থেকে আজ রবিবার সকাল নয়টায় শুরু হয়৷ তারাপুর, রানিঘাট, বড়খলা, উধারবন্দ, বাশঁকান্দি, ফুলেরতল, লক্ষীপুর, বিন্নাকান্দি, স্বাধীনবাজার, কাবুগঞ্জ, সোনাবাড়িঘাট হয়ে সন্ধ্যায় শিলচরের ক্ষুদিরাম মূর্তির পাদদেশে  পৌঁছায়। শোভাযাত্রার সূচনা করেন সংগঠনের সহ-সভাপতি শিহাবউদ্দিন আহমেদ ও মন্মথ নাথ। উপস্থিত ছিলেন পরিতোষচন্দ্র দত্ত, দীপঙ্কর চন্দ, সাধন পুরকায়স্থ প্রমুখ।

দীর্ঘ দেড়শ কিলোমিটারের যাত্রাপথে প্রথমে বাইক আরোহীদের সংবর্ধনা জানায় তারাপুরের পাওনিওর ক্লাব। সেখানে ক্লাবের সভাপতি কুমুদ সিনহা, সম্পাদক মান্না চন্দ সহ সমিতির কার্যকরী কমিটির সদস্য নির্মল কুমার দাস উপস্থিত ছিলেন। রানিঘাট বাজারে বাইক আরোহীদের সংবর্ধনা জানান কৃষ্ণনগর ভৈরবনগর জিপি হিফজুর রহমান বড়ভূইয়া, পশ্চিম শিলচর আঞ্চলিক সমিতির সভাপতি সাদিক আহমেদ লস্কর, সম্পাদক রামেন্দ্র দাস, ইসলাম উদ্দিন চৌধুরী সহ বিশিষ্টজনেরা। উধারবন্দ পৌঁছার পূর্বে ঝাপিরবন্দের নাগরিকদের পক্ষ থেকে স্বাগত জানানো হয়। উধারবন্দের ক্লাব রেনেসাঁর পক্ষ থেকে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তির পাদদেশে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা। ক্লাব রেনেসাঁর সভাপতি জগন্নাথ রায় ও সমিতির কেন্দ্রীয় কমিটির সম্পাদক সুব্রতচন্দ্র নাথ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

উধারবন্দ থেকে শোভাযাত্রা বাঁশকান্দিতে পৌঁছালে সেখানে বিশিষ্ট সমাজকর্মী সাদিক আহমেদের নেতৃত্বে জনগণ স্বাগত জানান। সমিতির লক্ষীপুর আঞ্চলিক সমিতির পক্ষ থেকে বাইক আরোহীদের পয়লাপুল থেকে স্বাগত জানিয়ে লক্ষীপুরের নেতাজী মূর্তির পাদদেশে নিয়ে যাওয়া হয় । সেখানে বক্তব্য রাখেন বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের লক্ষীপুর আঞ্চলিক কমিটির সভাপতি জগবন্ধু দাস, নেতাজি সুভাষ চন্দ্র বসু জন্মজয়ন্তী উদযাপন সমিতি, লক্ষীপুরের সভাপতি গুঞ্জন কর, নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবর্ষ উদযাপন সমিতি, লক্ষীপুরের সভাপতি বিজন পাল এবং কেন্দ্রীয় সমিতির সদস্য অধ্যাপক অজয় রায়। কার্যকরী কমিটির সদস্য  বিজিত কুমার সিংহ এবং রাহুল রায় সেখানে নেতাজি ও বীর টিকেন্দ্রজীতের মূর্তিতে মাল্যদান করেন। বাইকযাত্রীদের বিপুল সংবর্ধনা জানানো হয় স্বাধীন বাজারেও।

বিশিষ্ট শিক্ষক ও জেলা পরিষদের প্রাক্তন সহ সভাপতি মনির উদ্দিন লস্কর, বিশিষ্ট নাগরিক আলহাজ রশিদ মজুমদার, কুতুব উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত হয়ে সংবর্ধনা জ্ঞাপন করেন। এছাড়াও কাবুগঞ্জ বাজারে সমিতির আঞ্চলিক কমিটির পক্ষ থেকে অমলেন্দু নাথ, কমলেশ সিনহা, মাহবুবুল রহমান লস্কর সহ বিশিষ্ট জনেরা সংবর্ধনা জানান৷ সেখানে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠানও। এছাড়াও সোনাবাড়িঘাটে নিউ ইয়ং স্টার ক্লাবের পক্ষে বাইক আরোহীদের স্বাগত জানানো হয়। তাঁরা শিলচর ক্ষুদিরাম মূর্তির পাদদেশে পৌঁছালে সেখানে তাদের স্বাগত জানান উদযাপন সমিতির সম্পাদক সুব্রতচন্দ্র নাথ, কোষাধ্যক্ষ নকুল রঞ্জন পাল সহ বিশিষ্টজনেরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker