Barak UpdatesHappeningsCultureBreaking News

হস্তশিল্প প্রদর্শনীর আয়োজন রাধামাধব কলেজে

ওয়ে টু বরাক, ৪ অক্টোবর : শুক্রবার রাধামাধব কলেজ এন্টারপ্রিনিয়রশিপ ডেভেলপমেন্ট সেল ও মহিলা সেলের যৌথ উদ্যোগে এবং আইকিউএসি-র সহযোগিতায় কলেজ প্রাঙ্গণে হস্তশিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়। এ দিন ফিতা কেটে হস্তশিল্প প্রদর্শনীর উদ্বোধন করেন রাধামাধব কলেজ আইকিউএসি-র কো-অর্ডিনেটর সোনালি চৌধুরী ও উপাধ্যক্ষ রাহুল চক্রবর্তী।

এ দিনের হস্তশিল্প প্রদর্শনীতে রাধামাধব কলেজ ও গুরুচরণ কলেজের ছাত্রছাত্রী সহ কমিউনিটি অর্গানাইজেশন ‘এরা আমাদের এনজিও’ , ‘সিনলৈমা ওয়েবার্স প্রডিউসার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’ এর কর্তাব্যক্তিদের বিভিন্ন রকমারি স্টলের পসরা সাজিয়ে বসতে দেখা গেছে।  কলেজের শিক্ষক ও অশিক্ষক কর্মচারী সহ ছাত্রছাত্রীরা স্টলগুলি থেকে হাতে তৈরি ব্যাগ, বেডশিট, মেখলা চাদর, মণিপুরি গামছা, পাটের তৈরি সামগ্রী, কেনভাস পেইন্টিং, লিপন আর্ট, পাপুস, রং বেরংয়ের প্রদীপ ইত্যাদি বিভিন্ন সামগ্রী ক্রয় করেছেন।

এ দিনের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখতে গিয়ে এন্ট্রাপ্রেনিয়রশিপ ডেভেলপম্যান্ট সেলের আহ্বায়ক তথা ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অরুন্ধতী দত্ত চৌধুরী বলেন, এখানে হস্তশিল্প প্রদর্শনী শুধুমাত্র জিনিসপত্র প্রদর্শনীর জন্য আয়োজন করা হয়নি। ছাত্রছাত্রীদের পড়াশোনার পাশাপাশি আত্মনির্ভর করে গড়ে তোলার ছোট্ট একটা প্রয়াস মাত্র। ছাত্রছাত্রীদের সরকারি চাকরির আশায় বসে না থেকে নিজেদেরকে স্বাবলম্বী করে গড়ে তোলার আহ্বান জানান অরুন্ধতী। এ দিনের হস্তশিল্প প্রদর্শনীকে সফল রূপ দিতে সহযোগিতার হাত বাড়ানোর জন্য কলেজ অধ‍্যক্ষ দেবাশিস রায়, আইকিউএসি-র কো-অর্ডিনেটর, উপাধ্যক্ষ সহ অন্যান্য শিক্ষক ও অশিক্ষক কর্মচারী এবং ছাত্রছাত্রীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, এ দিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক যথাক্রমে রুমা নাথ চৌধুরী, জীবন দাশ, কালীপদ দাশ, সন্তোষ বরা, রাহুল শরনিয়া, সূর্য্যসেন দেব, স্বর্ণালী রায় চৌধুরী, আশীষতরু রায়, রূপম রায়, পিয়া দাস, এম সানি সিংহ, নবনিতা দেবনাথ, নম্রতা নাথ, সুরভি ঘোষ, অর্চিস্মিতা রায়, শাওয়ন চক্রবর্তী, বৈশালী চক্রবর্তী, দেবজানি দেব, অনন্যা ভট্টাচার্য, দেবমিতা রায় চৌধুরী, সুমিতা বসু, শবনম শারংসা, শবনম বড়ভূঁইয়া, ত্রয়ী ভট্টাচার্য, জুই নাথ, পারমিতা দে, পৌমিতা রায়, রাধামাধব কলেজ প্রাক্তনী সমিতির সাধারণ সম্পাদক রাজদীপ অধিকারী, এন্টারপ্রিনিয়রশিপ ডেভেলপমেন্ট সেলের সদস্য কমলেশ দাশ, উজ্জ্বল কর্মকার প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker