India & World UpdatesHappeningsBreaking News

স্বাধীনতা দিবসের প্রাক্কালে জঙ্গি হামলা, শহিদ ২ পুলিশকর্মী

১৪ আগস্ট : ফের জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এ বার আক্রান্ত হলেন ২ পুলিশকর্মী। শুক্রবার সকালে পুলিশের পেট্রলিং ভ্যানের ওপর হামলা চালায় জঙ্গিরা। শ্রীনগরের মূল শহর থেকে একটু দূরে নৌগাম বাইপাস এলাকায় ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থলে গুরুতর আহত হন দুই পুলিশ কর্মী। পরে হাসপাতালে তাঁদের মৃত্যু হয়। এছাড়াও আরও এক পুলিশ কর্মী আহত হয়েছেন, তাঁর চিকিত্‍সা চলছে। পুলিশ গোটা এলাকা ঘিরে রেখেছে। শুরু হয়েছে তল্লাশি। তবে কে বা কারা এই হামলা চালিয়েছে, এখনও জানতে পারেনি পুলিশ। জম্মু কাশ্মীর পুলিশের পক্ষ থেকে একটি ট্যুইট করে এই তথ্য জানানো হয়।

পুলিশ সূত্রের খবর, এই হামলা জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠী চালিয়েছে বলে মনে করা হচ্ছে। এদিকে, বৃহস্পতিবারই তল্লাশি চালিয়ে জম্মু কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপোরা থেকে উদ্ধার করা হয় লস্কর-ই তৈবার ২টি গোপন ঘাঁটি। ওই ঘাঁটি দুটিকে ধ্বংস করা হয়েছে বলে সেনা সূত্রে খবর। প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়।

জম্মু কাশ্মীর পুলিশের একটি বিবৃতি থেকে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে অবন্তীপোরায় চিরুণি তল্লাশি চালায় সেনা ও পুলিশের যৌথ বাহিনী। বদ্রু বরসো এলাকার পার্বত্য অঞ্চলে এই ঘাঁটি দুটির সন্ধান পায় যৌথ বাহিনী। বাহিনীতে যোগ দেয় সেনার ৫০ রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফের ১৩০ ব্যাটেলিয়ন ও জম্মু কাশ্মীর পুলিশ। সারা রাত ধরে তল্লাশি চালিয়ে ১৩ আগষ্ট এই ঘাঁটি দুটি উদ্ধার করা হয়। লস্করের ওই ঘাঁটি দুটিতে ১৯১৮ একে রাইফেলের একাধিক রাউন্ড, দুটি হ্যান্ড গ্রেনেড, ইউবিজিএল থ্রোয়ার, ৪টি ইউজিবিএল গ্রেনেড পাওয়া যায়। এছাড়াও উদ্ধার করা হয় প্রচুর অ্যামোনিয়াম নাইট্রেট, ৫টি জিলেটিন স্টিক, ক্রুড পাইপ বোমা, কোড শিট, ৫৪০০ টাকা, খাবার, বাসন পত্র, স্টোভ, গ্যাস সিলিন্ডার। আধিকারিকরা জানান, তল্লাশি শুরু হতেই ওই জঙ্গিরা এখান থেকে পালিয়ে যায়। ফলে কিছু নিয়ে যেতে পারেনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker