NE UpdatesBarak UpdatesHappeningsBreaking News

সেমখর ছবির জন্য আইমি বরুয়ার বিরুদ্ধে রাষ্ট্রপতিকে নালিশ ডিমাসা সমাজের

৭ অক্টোবর : ডিমাসাদের নিয়ে আপত্তিজনক ছবি তৈরি করা হয়েছে অভিযোগ করে আসামের বিশিষ্ট নির্দেশক ও অভিনেত্রী আইমি বরুয়ার বিরুদ্ধে রাষ্ট্রপতির কাছে নালিশ করল কাছাড়ের ডিমাসা সমাজ। ডিমাসাদের সাহিত্য, সংস্কৃতি, ছাত্র ও মহিলা সংগঠনের পক্ষে কাছাড়ের জেলাশাসকের মাধ্যমে এই ছবির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাষ্ট্রপতির উদ্দেশে স্মারকপত্র পাঠানো হয়েছে। এর পাশাপাশি রাজ্যপাল, মুখ্যমন্ত্রী এবং ফিল্ম সেন্সর বোর্ডকেও এ ব্যাপারে অবহিত করা হয়েছে।

ডিমাসা সংগঠন গুলোর পক্ষে বলা হয়েছে, ডিমাসা সমাজে পুরুষ ও নারীর সমান অধিকার রয়েছে। কিন্তু আইমি বরুয়া এই ছবিতে নারীদের খাটো করে দেখিয়েছেন। ডিমাসাদের পক্ষ থেকে বলা হয়েছে, সেমখর ছবিতে দেখানো হয়েছে যে, কন্যা সন্তান জন্ম দিয়ে যদি প্রসবকালে মা মারা যান, তাহলে ওই শিশুটিকে জীবন্ত পুঁতে ফেলা হয়। অথচ ডিমাসা সমাজে এমন রীতি-নীতি কোনকালেই ছিল না বলে তাঁরা উল্লেখ করেন। তাঁদের দাবি, সেমখর ছবি থেকে বিকৃত উপস্থাপনাগুলো বাদ দিতে হবে। তাছাড়া এই ছবির জন্য আইমি বরুয়া যে পুরস্কার পেয়েছেন, তাও প্রত্যাহার করতে হবে। এমনকি নির্দেশককে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবিও তুলেছেন তাঁরা।

এই স্মারকপত্রে ডিমাসা সাহিত্য সভা কাছাড় জেলা সমিতির অমল কান্তি বর্মণ, ডিমাসা সংস্কৃতি পরিষদের পক্ষে ব্রজগোপাল বর্মণ, ডিমাসা বহুমুখী ঊন্নয়ন মহিলা সমিতির পক্ষে দীপিকা বর্মণ এবং অল ডিমাসা স্টুডেন্টস ইউনিয়ন কাছাড় সার্কলের পক্ষে দিব্যজ্যোতি বর্মণ স্বাক্ষর করেছেন। এ দিন জেলাশাসককে না পেয়ে দীপক জিডুং-এর হাতে তাঁরা স্মারকপত্র তুলে দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker