Barak UpdatesHappeningsBreaking News

শিলচর বার সংস্থায় ৩১ জনের রক্তদান

ওয়ে টু বরাক, ১৯ মে : উনিশে মে উপলক্ষে শিলচর জেলা বার অ্যাসোসিয়েশন বার লাইব্রেরিতে এক স্বেচ্ছা রক্তদান শিবিরের আয়োজন করে। ঐতিহ্যবাহী জেলা বার সংস্থার বছরব্যাপী সার্ধশতবর্ষ উদযাপনের অঙ্গ হিসেবে অন্যতম কর্মসূচি ছিল এই স্বেচ্ছা রক্তদান শিবির। সিদ্ধান্ত ছিল বরাক উপত্যকার ভাষা শহীদদের প্রতি শ্ৰদ্ধা জানিয়ে ১৯ মে ভাষা শহীদ দিবসে এই স্বেচ্ছা রক্তদান শিবির করা হবে । কিন্তু এ বছর ১৯ মে রবিবার পড়ায় ১৮ মে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয় ।

শিলচর এস এম দেব সিভিল হাসপাতালের ব্লাড ব্যাংক এই শিবিরে রক্ত সংগ্রহের দায়িত্বে ছিলেন। শিবির পরিচালনায় সহযোগিতার হাত বাড়িয়ে দেন শিলচর সিভিল হাসপাতাল আধুনিকীকরণ দাবি কমিটি, স্মাইল প্রভৃতি সংগঠন। শিবির পরিচালনায় সক্রিয়ভাবে সহযোগিতা করেছেন ডাঃ সুব্রত নন্দী, কমল চক্রবর্তী, সুরজিৎ সোম এবং খাদেজা বেগম লস্কর। উপস্থিত ছিলেন বরাকভ্যালি ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের আশু পাল, মধুসূদন কর প্রমুখ। শিবির চলাকালীন সময়ে রক্তদানের প্রয়োজনীয়তা ও দাতার উপকারিতার কথা বলে শুভেচ্ছাসূচক বক্তব্য রাখেন আশু পাল, কমল চক্রবর্তী এবং সুরজিৎ সোম।

রক্তদান শিবিরকে সফল করার জন্য শিলচর সিভিল হাসপাতাল ব্লাড ব্যাংকের কর্মী এবং সমাজ কর্মীদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন শিলচর জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি দুলাল মিত্র এবং সম্পাদক নীলাদ্রি রায়। সামগ্রিকভাবে এই রক্তদান শিবিরকে সফল করতে বার সংস্থার সহ সভানেত্রী টিঙ্কু বৈদ্য, যুগ্ম সম্পাদক অভিজিৎ কর, সহকারী সম্পাদক বিশ্বদীপ চক্রবর্তী ছাড়াও বেশ কয়েকজন আইনজীবী সক্রিয় ভূমিকা পালন করেন।

শিলচর জেলা বার সংস্থা আয়োজিত এই রক্তদান শিবিরে মোট ৩১ জন রক্তদান করেন। এই ৩১ জনের মধ্যে মহিলা ছিলেন ৬ জন। আইনজীবী ছাড়াও কয়েকজন এডভোকেট ক্লার্ক এই শিবিরে রক্তদান করেন। এই রক্তদান শিবির দেখে উৎসাহিত হয়ে বাইবের ২ জন ব্যক্তি রক্তদান করেন। তাছাড়া, আরও ২৭ জন এডভোকেট রক্তদান করতে এসে পরীক্ষার নিরীক্ষার পর শারীরিক সমস্যা ধরা পরায় রক্তদান করতে সমর্থ হননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker