Barak Updates

শিলচর কনকপুরে লায়ন্স ৩২২জি-র শিবিরে ব্যাপক সাড়া

২৭ জুলাই : আন্তর্জাতিক স্তরের স্বেচ্ছাসেবী  সংগঠন লায়ন্স ইন্টারন্যাশনাল-এর আসাম, ত্রিপুরা, মিজোরাম ও মেঘালয়ের লায়ন্স ক্লাবগুলিকে নিয়ে গঠিত লায়ন ডিস্ট্রিক্ট ৩২২জি-র উদ্যোগে শিলচর কনকপুরে মঙ্গলবার এক স্বাস্থ্যশিবির অনুষ্ঠিত হয়। কনকপুরের কনক সংঘ কার্যালয়ে বন্যা পরবর্তী এই প্রথম স্বাস্থ্য শিবির আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন।

লায়ন্স ডিস্ট্রিক্ট ৩২২জি-র আইপিডিজি লায়ন শুভঙ্কর সেন, ডিজি বিএস রাঠোর, ভিডিজি নির্মল ভোরা ও সিমা গোয়েঙ্কার সহযোগিতায় এবং শিলচরের ১৫টি লায়ন ক্লাবের কর্মকর্তাদের সক্রিয় অংশগ্রহণে অনুষ্ঠিত স্বাস্থ্য শিবিরে চিকিৎসক ডাঃ গৈরিক সাহা, ডাঃ নীলাভ ভট্টাচার্য, ডাঃ তনুরিত চৌধুরী এবং ডাঃ দীপাঞ্জন দেব সহ জেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এ দিন তিনশ রোগীর স্বাস্থ্য পরীক্ষা করেন। পাশাপাশি প্রয়োজনীয় পরামর্শ এবং লায়ন্স ক্লাবের পক্ষে বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়।

আয়োজকদের পক্ষ থেকে লায়ন অনুপ দত্ত ও লায়ন সব্যসাচী রুদ্রগুপ্ত জানান, লায়ন ডিস্ট্রিক্ট ৩২২জি-র অন্তর্গত লায়ন ক্লাব বিগত বন্যায় শিলচর শহর এবং শহরতলীর বিভিন্ন অঞ্চলে পানীয় জলের বোতল সহ প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করেছে। পরবর্তীতে দুর্গতদের হাতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয়। সে অনুযায়ী মঙ্গলবার থেকে শুরু হয়েছে স্বাস্থ্য পরীক্ষা শিবির। আগামী রবিবার চাতলায় অনুষ্ঠিত হবে ফাউন্ডেশনের তত্ত্বাবধানে দ্বিতীয় স্বাস্থ্য শিবির। তিনি জানান, বন্যা পরবর্তী সময়ে জনগণের সুস্বাস্থ্যের কথা মাথায় রেখে আগামী আগস্ট মাস পর্যন্ত ওই শিবির চালানো হবে।এ দিনের স্বাস্থ্য শিবিরে শিলচরের বিভিন্ন লায়ন ও লিও ক্লাবের কর্মকর্তারা উপস্থিত থেকে শিবিরকে সফল করতে সক্রিয় ভূমিকা পালন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker