Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে বিমান পরিষেবা কমে যাচ্ছে, ক্ষুব্ধ রূপম সংস্থা, স্মারকলিপি পেশ

ওয়েটুবরাক, ১২ মার্চ: ইন্ডিগোর বিমান পরিষেবা কয়েকটি জরুরি পরিষেবায় বন্ধ করে দেওয়া হচ্ছে৷ অভিযোগ করেছে রূপম সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংস্থা৷ সম্পাদক নিখিল পাল জানান, গত ২ মার্চ থেকে যে বিমান পরিষেবা সপ্তাহে তিন দিন সরাসরি শিলচর থেকে বেঙ্গালুরু শুরু হয়েছিল, তা বন্ধ হয়ে যাচ্ছে। সেইসঙ্গে শিলচর থেকে কলকাতা হয়ে বেঙ্গালুরু প্রতিদিন বিমান যাতায়াত করতো৷ এ ছাড়া শিলচর -কলকাতা- জয়পুরও সপ্তাহে চারদিন যাতায়াত করতো, এই সবগুলি বিমান আগামী ২৮ মার্চ থেকে বন্ধ হয়ে যাচ্ছে৷ এয়ার ইন্ডিয়ার বিমানও কোভিডের আগে প্রতিদিন শিলচর -কলকাতা যাতায়াত করতো, তা বর্তমানে সপ্তাহে তিনদিন যাতায়াত করছে৷

রূপম কর্তাদের জিজ্ঞাসা, কী কারনে এতগুলি বিমান বন্ধ হয়ে যাচ্ছে ? এই বিমানগুলি প্রতিদিনই প্রচুর সংখ্যক যাত্রী নিয়ে যাতায়াত করছে, কোনও কোনও দিন টিকিটই পাওয়া যায় না। তাই এখানে লোকসানের কোনও প্রশ্নই উঠতে পারে না৷ তবে কেন? এক বিভাগীয় সূত্র তাদের জানান, এই বিমানগুলি বন্ধ হওয়ার মুখ্য কারণ হচ্ছে, শিলচর বিমানবন্দরে পর্যাপ্ত সিআইএসএফ কর্মী নেই।

 

নিখিলবাবুর কথায়, এ খুবই হাস্যকর ব্যাপার। এর পেছনে অন্য আরও কোনও কারণ লুকিয়ে থাকতে পারে৷ তিনি একে বরাকবাসীর সঙ্গে প্রতারণা বলেই উল্লেখ করেন৷ তিনি বলেন, বরাক উপত্যকা থেকে কোনও মুমূর্ষু রোগীকে বাঁচানোর জন্য বিমান পরিসেবার উপরেই একমাত্র নির্ভর করতে হয়৷ এ ছাড়াও বরাক উপত্যকার প্রচুর সংখ্যক ছেলেমেয়ে ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে, বিশেষ করে বেঙ্গালুরু, দিল্লি, কলকাতা, পুনে, কোটাতে পড়াশোনা করছে৷ তাদের বেশিরভাগ এই পরিষেবার উপরই নির্ভরশীল। মহাসড়কও কবে যে হবে, তারও কোনও ঠিক নেই।

তাই রূপম সংস্থার আহ্বান, “এখন আর আমাদের ঘুমিয়ে থাকলে চলবে না। আমাদের পিঠ গিয়ে দেওয়ালে লেগে গেছে৷ কোনও অবস্থায় যাতে এই বিমান পরিষেবা বন্ধ না হয়, এর জন্য প্রতিবাদে সামিল হোন।”

রূপমের পক্ষ থেকে এই আদেশ অতিসত্বর প্রত্যাহার করার দাবি জানিয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রকে স্মারকলিপি পাঠানো হয়েছে । সেইসঙ্গে সাংসদ রাজদীপ রায়কে অনুরোধ করেন, বিষয়টি অনুসন্ধান করে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker