NE UpdatesBarak UpdatesHappeningsBreaking News

শিলচরে বসেও অগপকেই প্রতিদ্বন্ধী বানালেন রিপুণ-সুস্মিতা

ওয়েটুবরাক, ৭ মে : ভোট বিভাজন ঘটিয়েও সবাইকে শাসক জোটের পক্ষে রাখার হিমন্ত-কৌশল তৃণমূলকে চিন্তায় রেখেছে। বিজেপিকে হিন্দুরাই ভোট দেবে, ওই হিসেব থেকে বেশ কিছুদিন ধরে অগপ-তে বেশি করে সংখ্যালঘুদের সামিল করা হচ্ছে। শনিবার শিলচরেও অগপর কর্মী সমাবেশে প্রচুর মুসলমানকে দেখা গিয়েছে। সেখান থেকে প্রমাদ গুণে নিয়ে রিপুণ বরা-সুস্মিতা দেব বিজেপির শরিক দল অগপকে একহাত নেন। শিলচরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তাঁরা অতুল বরা-কেশব মহন্তের দলটিকেই প্রতিদ্বন্ধী হিসাবে তুলে ধরেন৷

তাঁদের কথায়, দুটি একই দল। একই মুদ্রার এপিঠ-ওপিঠ। একই সরকারের অংশ। ফলে সংখ্যালঘুরা অগপতে সামিল হলে তা বিজেপি করারই নামান্তর।

তবে সংখ্যালঘু ভোটাররা অগপমুখি, এ কথা  মানতে রাজি হলেন না রিপুণ বরা। তাঁর দাবি, সংখ্যালঘু মানুষ অগপকে ভোট দিয়ে বিজেপিকে শক্তিশালী হতে দেবেন না। 

লোকসভা নির্বাচনের জন্য অসমে তৃণমূলের প্রস্তুতি চলছে। বিভিন্ন জোনে বুথ-ব্লক-জেলা স্তরের নেতাদের প্রশিক্ষণ চলছে। রবিবার শিলচরের কাছাড় ক্লাবে অনুষ্ঠিত হয় দক্ষিণ আসামের চার জেলার প্রশিক্ষণ শিবির৷

রাজ্যের ১৪ আসনের সবকটিতে প্রার্থী দেওয়ার লক্ষ্যে তাঁরা কাজ করছেন বলে দাবি করেছেন প্রদেশ সভাপতি রিপুণ বরা। তাঁর কথায়, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে ঠেকাতে সব বিরোধী দলের মহাজোট গঠনে আগ্রহী। তিনি সমস্ত বিরোধী দলের নেতৃবৃন্দের সঙ্গে কথা বলছেন। সে ক্ষেত্রে তৃণমূল হয়তো অসমে কয়েকটি আসনেই প্রতিদ্বন্ধিতার সুযোগ পাবে। কিন্তু মহাজোট না হলে কী হবে, এই প্রশ্নকে সামনে রেখেই তাঁরা ভোটের জন্য প্রস্তুত হচ্ছেন বলে জানিয়েছেন রাজ্যসভার সদস্যা সুস্মিতা দেব। তিনি বলেন, কোনও কারণে মহাজোটের ভাবনা শেষপর্যন্ত বাস্তবায়িত না হলে যাতে মুশকিলে পড়তে না হয়, সে জন্যই তাঁদের এই কৌশল। মহাজোট হলেও বিজেপির বিরুদ্ধে সব আসনে একজনই বিরোধী প্রার্থী হবেন, এমন সম্ভাবনা সুস্মিতা-রিপুণ নিজেরাই খারিজ করে দিয়েছেন। কংগ্রেসের সুরেও তাঁরা জানান, ইউডিএফের সঙ্গে জোট হবে না। কারণ বদরুদ্দিন আজমলরা বিজেপিকেই সমর্থন করেন। রাষ্ট্রপতি নির্বাচন, রাজ্যসভার নির্বাচনে সে সব স্পষ্ট হয়ে গিয়েছে। আজমল যে হিমন্তকে সেরা মুখ্যমন্ত্রী বলে আখ্যায়িত করেছেন সে কথারও উল্লেখ করেন রিপুণ বরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker