Barak UpdatesHappeningsBreaking News

শনিবার বঙ্গভবনে বরাকবঙ্গের ৪৬তম প্রতিষ্ঠা দিবস, উপত্যকা জুড়ে নানা কর্মসূচি

ওয়েটুবরাক, ৭ জানুয়ারি : আগামীকাল শনিবার বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের ৪৬ তম প্রতিষ্ঠা দিবস। এই দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য  উপত্যকা জুড়ে নানা কর্মসূচি নেওয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে পতাকা উত্তোলন, আলোচনা সভা ও সম্মাননা প্রদান ।
শিলচরে কাছাড় জেলা সমিতি ও শিলচর শহর আঞ্চলিক সমিতি যৌথভাবে এ উপলক্ষে বঙ্গভবনে অনুষ্ঠানের আয়োজন করেছে৷ সকাল সাড়ে দশটায় বঙ্গভবনে সম্মেলনের পতাকা উত্তোলন করে কার্যসূচির সূচনা হবে। এরপর ভবনের চারতলার সভাগৃহে অনুষ্ঠিত হবে মূল কার্যক্রম । ওখানে রাজ্য ভাষা আইন নিয়ে বর্তমান উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখবেন বিশিষ্ট আইনজীবী ও লেখক ইমাদউদ্দিন বুলবুল এবং লেখক অধ্যাপক জয়দীপ বিশ্বাস। অনুষ্ঠানে সাতজন বিশিষ্ট ব্যক্তিকে তাঁদের অবদানের জন্য সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানে সবার উপস্থিতি কামনা করেছেন জেলা সভাপতি তৈমুর রাজা চৌধুরী ও সম্পাদক জয়ন্ত দেবরায়।
একইভাবে করিমগঞ্জে বিপিনচন্দ্র পাল স্মৃতিভবনে করিমগঞ্জ জেলা সমিতি ও শহর আঞ্চলিক সমিতি সম্মিলিতভাবে কর্মসূচি হাতে নিয়েছে । সকাল সাড়ে দশটায় পতাকা উত্তোলনের পর হবে বরাকবঙ্গ গড়ে তোলার প্রেক্ষাপট ও বর্তমান পরিস্থিতিতে তার ভূমিকা নিয়ে আলোচনা  সভা। একই সঙ্গে বিশিষ্টজনদের প্রদান করা হবে সম্মাননা। অনুষ্ঠানে সবার উপস্থিতি কামনা করেছেন জেলা সম্পাদক নিশিকান্ত ভট্টাচার্য ও শহর আঞ্চলিক সমিতির সম্পাদক নীরজ কুমার দাস। হাইলাকান্দিতেও জেলা সমিতি শহর আঞ্চলিক সমিতির সহযোগিতায় দিনটি উদযাপন করবে।   পতাকা উত্তোলন ও আলোচনা সভার কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। লক্ষ্মীপুর মহকুমার সদর লক্ষ্মীপুরে আঞ্চলিক সমিতি একই দিনে অনুষ্ঠানের আয়োজন করেছে । পতাকা উত্তোলনের পর দুপুরে আলোচনা সভা ও সম্মাননা প্রদান কর্মসূচির অন্তর্ভুক্ত রয়েছে। অন্যান্য স্থানেও প্রতিষ্ঠা দিবস উদযাপিত হবে।
এদিন সন্ধ্যা ছয়টা থেকে বরাকবঙ্গের ‘ সাড়ে চার দশকের পথচলা ‘ শীর্ষক  ফেইসবুক লাইভ আলোচনা সভারও আয়োজন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker