Barak UpdatesHappeningsBreaking News

লাখুদা ভবনে কল‍্যাণী ভট্টাচার্য স্মৃতি স্বাস্থ্য পরিষেবা কেন্দ্রের উদ্বোধন

ওয়েটুবরাক, ৮ অক্টোবর : স্বাধীনতা সংগ্রামী শচীন্দ্র মোহন দত্ত (লাখুদা) ভবনে কল‍্যাণী ভট্টাচার্য স্মৃতি স্বাস্থ্য পরিষেবা কেন্দ্রের উদ্বোধন হলো৷ শনিবার দ্বারোদ্ঘাটন করলেন শিলচর রামকৃষ্ণ মিশন সেবাশ্রম সংঘের সম্পাদক গনধিশানন্দ মহারাজ।

সর্বোদয় ট্রাস্টের সাধারণ সম্পাদক শেখর পালচৌধুরী জানিয়েছেন, এই ভবন নির্মাণের জন্য প্রায় ত্রিশ লক্ষ টাকা ব‍্যয় হয়েছে। সভাপতি ডঃ সুখময় ভট্টাচার্য সাত লক্ষ টাকা, ডা. জয়লক্ষী দেবী আড়াই লক্ষ টাকা দিয়েছেন৷ এক লক্ষ টাকা করে দান করেছেন সুকল্পা দত্ত, ঝর্ণা বণিক ও বিজয়া কর৷ লাখুদার রেখে যাওয়া তহবিল থেকে চার লক্ষ টাকা খরচ করা হয়েছে।  সাড়ে বারো লক্ষ টাকা নেওয়া হয়েছে অগ্রিম ঘরভাড়া বাবদ।
এছাড়াও রাজা ইঞ্জিনিয়ারিং স্টিলের রেলিং দিয়েছে৷ রোটারি ক্লাব অব গ্রেটার শিলচর বানিয়ে দিয়েছে টয়লেট৷ শান্তনু দাস টাইলস লাগিয়ে সাহায্য করেছেন৷ তা ছাড়াও অভিজিৎ পালচৌধুরী দেড় হাজার ইট, দীপককুমার দাস এক গাড়ি বালু, উত্তমকুমার রায় এক বান টিন, পার্থ নাথ একটি কাঠের দরজা এবং রাজীব দেব পনেরো ব্যাগ সিমেন্ট দিয়ে সাহায্য করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে এই মহান কর্মযজ্ঞের সাথী সবাইকে স্মারক দিয়ে সংবর্ধনা জানানো হয় । সংবর্ধনা জানানো হয় প্রতিষ্ঠাতা সদস্য এবং দাতা সদস্য ড. সুখময় ভট্টাচার্য, প্রতিষ্ঠাতা সদস্য রঞ্জিত নাগ, ভাস্কর দত্ত ও সমীর সেনাপতিকে৷ মরণোত্তর স্মারক সম্মান প্রদান করা হয় হীরেন্দ্র কুমার গুপ্ত এবং পরিতোষ দাশগুপ্তকে৷ স্মারক সম্মান জানানো হয় দাতা সদস্য শান্তনু দাস, সুকল্পা দত্ত, চন্দনা দে, জয়জিৎ বিশ্বাস, আল্পনা ভট্টাচার্য, দীপক কুমার দাস এবং উত্তম রায়কে৷ বিশেষ স্মারক সম্মান প্রদান করা হয় অশোককুমার দেব, রামেন্দ্র ভট্টাচার্য, গোপী চরণ বিশ্বাস, অতনু চৌধুরী, অনতোষ রায়চৌধুরী, রঞ্জিত দেব, অমিত নাগ, রাজর্ষি দাস প্রমুখকে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সর্বোদয় ট্রাস্টের সভাপতি ড. সুখময় ভট্টাচার্য। অতিথি বরণ, প্রদীপ প্রজ্জ্বলনের পর উদ্বোধনী সঙ্গীত এবং গণেশ বন্দনায় নৃত্য পরিবেশন করেন যথাক্রমে অনুষ্কা দাস এবং নন্দিনী দে চৌধুরী।

প্রধান অতিথি গনধিশানন্দ মহারাজ এই গঠনমূলক কাজের ভূয়সী প্রশংসা করেন৷ তিনি বলেন, এই ভবন জনকল্যাণের জন্য কাজ করে যাবে এবং ভবিষ্যতে ট্রাস্টের পরিকল্পিত প্রত‍্যেকটি কার্য সম্পন্ন হবে৷ কারণ মানুষের আস্থা রয়েছে শেখর পালচৌধুরী ও তাঁর সহসাথীদের প্রতি। অনুষ্ঠানে কল‍্যাণী ভট্টাচার্য সম্পর্কে অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য  তুলে ধরে বক্তব্য রাখেন মুক্তি ভট্টাচার্য এবং পীযূষ কান্তি চক্রবর্তী। অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত হিসাবে উপস্থিত ছিলেন রণজয় দাম, জয়দীপ ধর, বীরব্রত রায়, মাধুরী চম্পা চৌধুরী, বিপা চক্রবর্তী, শর্মিষ্ঠা দে চৌধুরী, অনিতা বসু, রূপশ্রী পুরকায়স্থ, মৌসুমী চৌধুরী, মধুমিতা আচার্য, আনন্দ চন্দ্র দাস, সুতপা পাল দাস, সুজয় নাথ, পিঙ্কু রঞ্জন পাল, রবীন্দ্রনাথ পাল, কল‍্যাণ চন্দ্র ধর, জয়দীপ চৌধুরী, অরূপা চক্রবর্তী, সুমিত শুক্লা দাস, সুচিত্রা শুক্লা দাস, মঞ্জুরী দেব, শুভ্র আচার্য, ড. কেশব পাটিকর , সমরবিজয় চক্রবর্তী, সুমিতা নাগ ,অরূপা চক্রবর্তী প্রমুখ৷

সমস্ত অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ট্রাস্টের কোষাধ্যক্ষ অশোক কুমার দেব।

স্বাধীনতা সংগ্রামী শচীন্দ্রমোহন দত্ত (লাখুদা) ভবনে কল‍্যাণী ভট্টাচার্য স্মৃতি স্বাস্থ্য পরিষেবা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে বিকালের পর্বে উপস্থিত হন জেলাশাসক রোহন কুমার ঝা ।ট্রাস্টের পক্ষ থেকে তাঁকে উত্তরীয় এবং পুষ্পস্তবক দিয়ে সংবর্ধনা জানানো হয়। তিনি ট্রাস্টের সমস্ত খোঁজখবর নেন৷ সাধারণ সম্পাদক শেখর পালচৌধুরী ও পীযূষ কান্তি চক্রবর্তী এই ভবন এবং সর্বোদয় ট্রাস্টের বিভিন্ন উন্নয়নমূলক ও সেবামূলক কাজের কথা এবং ভবিষ্যতের গঠনমূলক পরিকল্পনার কথা জেলাশাসককে অবগত করান। জেলাশাসক তাঁর বক্তব্যে ট্রাস্টের সব রকমের উন্নয়নমূলক কাজে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। অসামাজিক কার্যকলাপ বন্ধ করতে গান্ধীঘাটে লাখুদা ভবনের সামনে একটি ফ্লাড লাইট লাগানোর প্রতিশ্রুতি দিয়েছেন। স্বাধীনতা সংগ্রামী শচীন্দ্র মোহন দত্তের এই পবিত্র ভূমিতে কোনও ধরনের অসামাজিক কার্যকলাপ এবং অবৈধভাবে দখল কোনও অবস্থায় বরদাস্ত করা হবে না বলে জানিয়ে দিয়েছেন।

এই পর্বে উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি ভাস্কর দত্ত, শান্তনু দাস, রামেন্দ্র ভট্টাচার্য, অতনু চৌধুরী, কল্যাণ চন্দ্র ধর, সুকল্পা দত্ত,  চন্দনা দে প্রমুখ৷ স্থানীয় বহু মনুষ এবং বিদ্যালয়ের শিক্ষিকা এবং ছাত্রছাত্রীরারা এই দিনে জেলাশাসককে পেয়ে খুশি ব‍্যক্ত করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker