India & World UpdatesAnalyticsBreaking News

রিজিজুকে সরিয়ে আইন মন্ত্রকের দায়িত্ব অর্জুন রাম মেঘাওয়ালকে

নতুন দিল্লি, ১৮ মে ঃ কেন্দ্র সরকারের ক্যাবিনেটে বৃহস্পতিবার একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন করা হয়েছে। কিরেন রিজিজুকে সরিয়ে আইন মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে রাজস্থানের বর্ষীয়ান বিজেপি নেতা অর্জুন রাম মেঘওয়ালকে। তিনি এই নতুন দায়িত্বের পাশাপাশি আইন ও বিচার বিভাগীয় মন্ত্রকের বাইরে রিজিজুর হাতে থাকা বাকি দফতরগুলোর দায়িত্বও নেবেন। রিজিজু ২০২১ সালের ৮ জুলাই আইন ও ন্যায় মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন। এর আগে ২০১৯ সালের মে মাস থেকে ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত তিনি যুব পরিক্রমা ও ক্রীড়া বিভাগের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ছিলেন।

সূত্রের খবর অনুযায়ী, কিরেন রিজিজুকে এ বার আর্থ সায়েন্স মন্ত্রকের দায়িত্ব দেওয়া হবে। অর্জুন রাম মেঘাওয়াল ইতিমধ্যে সাংস্কৃতিক পরিক্রমা বিভাগের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। রাষ্ট্রপতি ভবনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরামর্শ অনুযায়ী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু কেন্দ্রীয় মন্ত্রী পরিষদের মন্ত্রীদের মধ্যে দফতর পুনর্নির্ধারণ করেছেন। আর্থ সায়েন্স মন্ত্রক কিরেন রিজিজুকে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এ বছরই রাজস্থানে অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। তার ঠিক আগে রাজস্থানের নেতা অর্জুন রাম মেঘাওয়ালকে এই নতুন দায়িত্ব দেওয়ার কারণ হিসেবে বিজেপির নির্বাচনী রণনীতি একপ্রকার স্পষ্ট হয়ে পড়েছে। এ দিকে, আইন মন্ত্রক থেকে আর্থ সায়েন্স মন্ত্রকের দায়িত্ব গ্রহণ করা কিরেন রিজিজুকে একজন বিফল আইনমন্ত্রী হিসেবে অভিহিত করেছে কংগ্রেস সহ অন্য বিরোধী দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker