Barak UpdatesAnalyticsBreaking News

রাধামাধব রোডের পুজোয় অভিনবত্ব, দেবীর গয়না তৈরি করছেন কলকাতার স্বর্ণকার

শারদীয়া পুজো '২৩ : ২

ওয়ে টু বরাক, ২৫ সেপ্টেম্বর : আর মাত্র ৫ বছর। ২০২৮ সালে সুবর্ণজয়ন্তী বর্ষে পা রাখবে শিলচর শহরের রাধামাধব রোড সর্বজনীন দুর্গাপূজা কমিটির পুজো। এ বার পুজো পা রেখেছে ৪৫ বছরে। ফলে স্বাভাবিকভাবেই এই পুজোকে কেন্দ্র করে এখন থেকেই সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপনের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে।

এ বার রাধামাধব রোডের পুজোয় বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে আলোকসজ্জা এবং মায়ের মূর্তির বিশেষ গয়না। আগামী চার বছর এভাবেই নতুন আকর্ষণ রাখার সংকল্প নিয়েছে পুজোকমিটি। তাছাড়া ৫০ বছরের পুজোয় কিছু ঐতিহাসিক দিকও তুলে ধরার পরিকল্পনা নেওয়া হয়েছে।

পুজো কমিটির মুখ্য উপদেষ্টা শংকর শীল বলেন, আমরা প্রতিবছর নিয়ম মেনে এবং অত্যন্ত নিষ্ঠার সঙ্গে মায়ের পুজো আয়োজন করে আসছি এবং দেখতে দেখতে আমাদের পুজো প্রায় অর্ধ দশকের দোরগোড়ায় এসে পৌঁছেছে। ৪৫ বছরের পুজোতে আলোকসজ্জা ও ৪৫ ফুট শিবের মূর্তি গড়ে তোলা হবে। মায়ের মূর্তিতে রয়েছে বিশেষ চমক, কলকাতার স্বর্ণশিল্পীদের কাছ থেকে বিশেষ গয়না বানিয়ে আনা হচ্ছে।

তিনি আরও জানান, মহালয়ার ঠিক আগের দিন মহিষাসুরমর্দিনী নৃত্যানুষ্ঠানের আয়োজন করেছে পূজা কমিটি। এজন্য নৃত্যশিক্ষা প্রতিষ্ঠান নৃত্যায়নকে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া মহালয়ার দিন সকালে পথচারীদের খাবার তুলে দেওয়া হবে।

পুজো কমিটির অন্য সদস্যরা হলেন তিন সহ সভাপতি তপন কংস বণিক, মনু শীল ও পার্থসারথি পাল, সহ-সম্পাদক অত্ত বৈদ্য, জয়ন্ত দেব ও রাজদীপ দে, কোষাধ্যক্ষ শ্যামল কংস বণিক। এছাড়া অভিজিৎ রায়, রতিশ রায় সহ অন্যরা কমিটিতে রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker