NE UpdatesHappeningsBreaking News

মোদি-শাহের উপস্থিতিতে শপথ নিলেন কনরাড-নেইফিউ

ওয়েটুবরাক, ৭ মার্চ : মঙ্গলবার কোহিমা রাজভবনে পঞ্চমবারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন নেইফিউ রিও। তাঁর সঙ্গেই মন্ত্রী হিসেবে শপথ নিলেন এনডিপিপির মহিলা বিধায়ক সালহোউতুওনুও ক্রুজ। একই দিনে শিলং রাজভবনে দ্বিতীয় বারের জন্য মেঘালয়ের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন কনরাড সাংমা। দু’টি শপথ গ্রহণেই হাজির থাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির জাতীয় সভাপতি জে পি নড্ডা। সঙ্গে ছিলেন নেডা জোটের মুখ্য আহ্বায়ক তথা অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা এবং মণিপুর, অরুণাচল, সিকিমের মুখ্যমন্ত্রীরা। মোদি কনরাড ও নেইফিউকে অভিনন্দন জানিয়ে বললেন, আশা করি উন্নয়নের পথে হেঁটে মানুষের আশা পূরণে সফল হবে নতুন সরকার।
মেঘালয়ে এনপিপি (২৬), ইউডিপি (১১), বিজেপি (২), পিডিএফ (২), নির্দল (২), এইচএসপিডিপি (২) মিলিয়ে ৪৫ জনের সমর্থন রয়েছে কনরাডের সঙ্গে। সেখানে উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন দুইজন প্রেস্টন টিংসং ও স্নিয়াওভালাং ধার। মন্ত্রিসভায় একমাত্র মহিলা সদস্য আমপারিন লিংডো। উল্লেখযোগ্যভাবে এ বারের মন্ত্রিসভায় বাঙালি সদস্য হিসেবে আছেন আবু তাহের মণ্ডল। বিজেপির দুই বিধায়কের মধ্যে মন্ত্রী হলেন এ এল হেক।
প্রায় সব আঞ্চলিক দল শাসকজোটে চলে যাওয়ায় তৃণমূল, কংগ্রেস, ভিপিপি মিলিয়ে বিরোধী আসনে থাকছে ১৪ জন বিধায়ক।
নাগাল্যান্ডে এনডিপিপির ৭ ও বিজেপির ৫ মন্ত্রীকে নিয়ে নতুন মন্ত্রিসভা গঠিত হয়েছে৷ উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী টি আর জেলিয়াং ও বিজেপির পরিষদীয় দলের নেতা ওয়াই প্যাটন।

অবশ্য গত বারের মতোই এবারেও বিরোধীহীনই নাগাল্যান্ড। নাগা শান্তি প্রক্রিয়া সর্বসম্মত করতেই নাগাল্যান্ডের বাকি দলগুলিও জোট সরকারকে সমর্থন জানানোর কথা বলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker