Barak UpdatesHappeningsBreaking News

মিজোরাম সংঘর্ষে আহত জওয়ানদের জন্য বারইগ্রামে রক্তদান

ওয়েটুবরাক, ৩১ জুলাইঃ আজ শনিবার করিমগঞ্জ জেলার বারইগ্রামের সামাজিক-সাংস্কৃতিক সংগঠন কিশোর সংঘ ও রাধারমণ গ্রন্থাগার এক রক্তদান শিবিরের আয়োজন করে। মূল লক্ষ্য, গত সোমবার মিজোরাম সংঘর্ষে জখম হওয়া জওয়ানদের জন্য রক্ত সংগ্রহ করা। এই শিবিরে মুখ্য বক্তা হিসেবে উপস্থিত ছিলেন করিমগঞ্জ জেলার পুলিশ সুপার পদ্মনাভ বরুয়া । তিনি বলেন, আহত পুলিশকর্মীদের জন্য  রক্তদানের মত একটি মহৎ কাজে বারইগ্রামের যুব প্রজন্ম যে ভাবে এগিয়ে এসেছে তার জন্য রাজ্যের পুলিশকর্মীদের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।

তাঁর কথায়, রক্তদানের মত মহৎ কাজ আর কিছু নেই । কারণ রক্তদানের মাধ্যমে শুধু একজনের নয়, একটি পরিবার ও দেশের একজন নাগরিকের প্রাণ বাঁচাতে সাহায্য করে।

কিশোর সংঘ ও রাধারমণ গ্রন্থাগারের উদ্যোগে এবং করিমগঞ্জ ব্লাড ব্যাঙ্কের সহায়তায় স্থানীয় অটলবিহারী বাজপেয়ী বিদ্যানিকেতনে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এতে মোট ত্রিশজন যুবক স্বেচ্ছায় রক্ত দান করেন।এদিন প্রথমে শহিদ পুলিশকর্মীদের স্মৃতিতে প্রদীপ প্রজ্জলন ও পুষ্পার্ঘ অর্পণ করেন পুলিশ সুপার সহ এলাকার প্রবীণ নাগরিকবৃন্দ। তাঁদের বিদেহী আত্মার শান্তির জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।

শোকসভা ও রক্তদান শিবিরে এলাকার প্রবীণ নাগরিকদের মধ্যে থেকে উপস্থিত ছিলেন জফরগড় মধ্য ইংরেজি বিদ্যালয়ের প্রাক্তন প্রধানশিক্ষক দিলীপ শর্মা চৌধুরী, হাইস্কুল শিক্ষক সংস্থার সভাপতি আব্দুর শুক্কুর, নিলামবাজার কলেজের প্রভাষক অনির্বাণ দত্ত, অটল বিহারী স্কুলের পরিচালন সমিতির সভাপতি মৌলানা লুৎফুর রহমান, করিমগঞ্জ ব্লাড ব্যাঙ্কের সীতাংশু দত্ত, অরুণ চন্দ্র ধর, রফিকুল হক, মোহম্মদ হাসান, ডা. সোমাইয়া পারভিন, ডা. আবুল কালাম, সাংবাদিক আব্দুর রহমান, উজ্জ্বল মালাকার, হামিদ লস্কর প্রমুখ। সভাপতিত্ব করেন দিলীপ শর্মা চৌধুরী।

এদিনের এই শিবিরের সফল বাস্তবায়নের জন্য অন্যান্যদের মধ্যে সক্রিয় ছিলেন ক্লাব সভাপতি অরুপ রায়, সাধারণ সম্পাদক সুমন্ত দে, সদস্য গুরুপদ দাস, বাপ্পন দাস, হিমানি দত্ত, সুমিত দে, অর্ধেন্দু পাল, দেবানুজ পাল, অনিল নাথ, নির্মলেন্দু পাল প্রমুখ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker