Barak UpdatesHappenings

মানব পাচারের বিরুদ্ধে পথে ঘুরে নাটক দেখাল সোসাইটি

নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার মানব পাচার বিরোধী দিবস পালন করছে বরাকভ্যালি ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট সোসাইটি। ১১ জানুয়ারি, এই দিনটির বার্তা মানুষের কাছে সহজে পৌঁছে দিতে শিলচরের বিভিন্ন জনবহুল মোড়ে পথনাটিকা করে সংস্থা। এর মধ্যে রয়েছে দেবদূত পয়েন্ট, রেল স্টেশন, রাঙ্গিরখাড়ি পয়েন্ট, গোলদিঘি মল সহ আরও কয়েকটি।

Rananuj

শহরের অফিসপাড়া থেকে এদিন অনুষ্ঠান শুরু করে সোসাইটি। উদ্বোধনী পর্বে মুখ্য অতিথি ছিলেন কাছাড়ের অতিরিক্ত পুলিশ সুপার গৌরবকুমার আগরওয়াল। তাছাড়া, অন্যান্য বিশিষ্টজনের মধ্যে ছিলেন সমাজকর্মী কৃষ্ণা ভট্টাচার্য, আইনজীবী সুজাতা দত্ত, সুচেতা ভট্টাচার্য, চন্দ্রানী ভট্টাচার্য প্রমুখ। সোসাইটির তরফে প্রজেক্ট ডিরেক্টর পূজা দাস, সভাপতি গৌরাঙ্গ চন্দ সহ অন্য কর্মকর্তারা অংশ নেন। ওয়েলফেয়ার সোসাইটির ‘উজ্জ্বলা’ প্রকল্পের অন্তর্গত যে এমন সমাজ সচেতন কর্মসূচি হয়ে থাকে, তা জানিয়ে দেন দেবাশিস চক্রবর্তী।
অতিরিক্ত পুলিশ সুপার গৌরবকুমার আগরওয়াল বলেন, মানব পাচারের এই জঘন্য অপরাধ শুধুমাত্র পুলিশ বিভাগের পক্ষে দমন করা সম্ভব নয়। আমজনতাকে এগিয়ে আসতে হবে। এই জটিল সমস্যা সমাধানে সজাগ তো থাকতে হবেই, একই সঙ্গে সহযোগিতা চাই জনগণের। এ ধরনের অনুষ্ঠান সমাজকে মানব পাচারের বিরোধিতায় আওয়াজ তুলতে সাহসী ও সচেতন করতে সাহায্য করবে বলে আশা প্রকাশ করেন গৌরব।

পরে সচেতনতামূলক পনেরো মিনিটের একটি পথনাটক পরিবেশন করেন সোসাইটির সদস্য-সদস্যেরা। যেখানে দারিদ্রতার সুযোগ নিয়ে, টাকা ও চাকরির প্রলোভন দিয়ে কীভাবে মেয়েদের নিত্য পাচারের গভীর ষড়যন্ত্র চলছে, তার চিত্র তুলে ধরা হয়। বুঝিয়ে দেওয়া হয় এর থেকে বাঁচার উপায়ও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker