Barak UpdatesHappeningsBreaking News

বন্যা কবলিত এলাকা দূষণমুক্ত রাখতে চূণ-ব্লিচিং ছিটিয়ে দিল রূপম

ওয়ে টু বরাক প্রতিবেদন, ৫ জুলাই ঃ চলতি শিলচরের ভয়াবহ বন্যায় অন্য সংগঠনগুলোর সঙ্গে বন্যার্তদের সহায়তায় এগিয়ে এসেছে শিলচরের রূপম সাংস্কৃতিক সংস্থা। সংগঠন বন্যা পরবর্তী সময়ে বিভিন্ন সরকারি বেসরকারি স্কুলে দূষণমুক্ত অভিযান বজায় রেখে চলেছে।

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, বিগত বারো দিন ধরে রূপমের সদস্যরা প্রথমে পানীয় জল নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছিলেন। এরপর খাদ্য সামগ্রী, ওষুধ প্রদান করেছেন। এরপর রান্না করে খাবার নিয়েও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছে সংস্থা। রূপম উদ্বেগ প্রকাশ করে বলেছে, প্রতিটি স্কুল ও কলেজে শরণার্থীরা এসে আশ্রয় নিয়েছেন এবং তারা খুবই অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে দিনযাপন করছেন। সেইসব স্কুল, কলেজ থেকে যাতে রোগ না ছড়ায় সে কথা চিন্তা করেই মঙ্গলবার সকালে রূপমের সদস্যরা প্রথমে অধরচাঁদ হায়ার সেকেন্ডারি স্কুল, এরপর গুরুচরণ কলেজ, নিরঞ্জন পাল ইনস্টিটিউট, মনমোহন মজুমদার বালিকা বিদ্যালয়, নেতাজি বিদ্যাভবন গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুল , পাবলিক হায়ার সেকেন্ডারি স্কুল ও স্কুলের আশপাশ অন্যান্য অঞ্চলে স্যানিটাইজ করে ব্লিচিং পাউডার, চুন, ফিনাইল ইত্যাদি ছিটিয়ে দিয়েছেন। বন্যা কবলিত অঞ্চলগুলোকে অতিসত্বর দূষণমুক্ত ও পরিষ্কার পরিচ্ছন্ন করে না তুললে শহর শিলচরে এবং নাগরিক জীবনে যে কোন মুহূর্তে মহামারীর বা অন্যান্য আতঙ্ক ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে।

বলা হয়েছে, এই ত্রাণ কার্যে রূপম পরিবারের সদস্যরা যেমন সহযোগিতা করছেন, ঠিক তেমনি দেশের বিভিন্ন প্রান্তের অনেক সচেতন নাগরিক ও রূপমের শুভাকাঙ্খীরা হাত বাড়িয়ে দিয়েছেন। রূপমের পক্ষ থেকে  বিভিন্ন এনজিও, অন্যান্য ক্লাব সমিতি, প্রশাসন ও পুরসভাকে আবেদন জানিয়ে বলা হয়, যত তাড়াতাড়ি পারা যায় শহর শিলচরের বন্যা কবলিত অঞ্চল এবং নাগরিক জীবনকে স্বাস্থ্যকর পরিবেশ ফিরিয়ে আনতে হবে। সংস্থা এ কাজে সবার সহযোগিতা চেয়েছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker