India & World UpdatesHappeningsBreaking News

পদ ফিরে পেলেন রাহুল গান্ধী, পা রাখলেন সংসদে

নতুন দিল্লি, ৭ আগস্ট ঃ সাংসদ পদ ফিরতেই আবার সংসদে পা রাখলেন রাহুল গান্ধী। মানহানি মামলায় সুরাট আদালতের রায়ের পরদিনই সাংসদ পদ খুইয়েছিলেন তিনি। সোমবার লোকসভার সেক্রেটারিয়েটের তরফে রাহুল গান্ধীর সাংসদ পদ ফেরানোর কথা জানানো হয়। এরপরই তিনি সংসদে এলেন। মল্লিকার্জুন খাড়্গে, অধীর রঞ্জন চৌধুরী থেকে শুরু করে ইন্ডিয়া জোটের সদস্যরা মিষ্টিমুখ করে রাহুলের সাংসদ পদ ফেরার উদযাপন করেন।

রাহুলের সংসদ সদস্যপদ পুনর্বহাল করা নিয়ে আজ সকাল থেকেই সাসপেন্স ছিল। সকাল পর্যন্ত কংগ্রেস নিশ্চিত ছিল না যে আজ রাহুলের সংসদ পদ পুনরুদ্ধার হবে। লোকসভার স্পিকার ওম বিড়লাকে রাহুলের সদস্যপদ ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে হয়েছিল। এ ব্যাপারে তিনি দেরি করেননি। সকাল ১১টায় লোকসভা সচিবালয় থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে লেখা ছিল, ৪ আগস্ট দেওয়া রায়ে রাহুলের সাজা স্থগিত করেছে সুপ্রিম কোর্ট। এমতাবস্থায় তাঁর সংসদ সদস্যপদ পুনরুদ্ধার করা হচ্ছে।

রাহুলের সাংসদ পদ পুনর্বহাল হওয়ার খবর পেয়েই উল্লাস করতে শুরু করেন কংগ্রেস নেতা-সমর্থকরা। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে মিষ্টি খাওয়ান অধীর রঞ্জন চৌধুরী। এদিকে ১০ জনপথের বাইরে কংগ্রেস সমর্থকরা বাদ্য সহকারে নৃত্য পরিবেশন করে খুশি ব্যক্ত করেছেন।

দুপুর ১২টার দিকে গাড়িতে করে সংসদ ভবনে পৌঁছান রাহুল গান্ধী। এদিকে, রাহুলকে স্বাগত জানাতে গেটে দাঁড়িয়েছিলেন বিরোধী জোট ইন্ডিয়ার সাংসদরা। সাংসদরাও রাহুলকে উদ্দেশ্য করে স্লোগান দেন, ‘তুমি এগিয়ে যাও, আমরা তোমার সঙ্গে আছি।’ রাহুল আবার সবাইকে শুভেচ্ছা জানান।

রাহুল গান্ধীর সংসদ সদস্যপদ পুনরুদ্ধার হওয়ার সাথে সাথে কংগ্রেস প্রায় ১০ মিনিটের মধ্যে দুটি টুইট করেছে। প্রথম টুইটে সংসদ সদস্যপদ পুনরুদ্ধারের বিজ্ঞপ্তি শেয়ার করে কংগ্রেস লিখেছে, “এটি ঘৃণার বিরুদ্ধে ভালবাসার বিজয়।” অন্য একটি টুইটে অধীর রঞ্জনকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে মিষ্টি খাওয়াতে দেখা গেছে। ভিডিওটি শেয়ার করার সময় দলের পক্ষ থেকে লেখা হয়েছে, “রাহুল গান্ধীর সংসদ সদস্যপদ পুনরুদ্ধার করা হয়েছে। এটা সত্যের জয়, ভারতবাসীর জয়।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker