NE UpdatesIndia & World UpdatesHappenings

জামিন পেতেই ফের গ্রেফতার গুজরাটের বিধায়ক জিগ্নেশ

ওয়েটুবরাক, ২৬ এপ্রিল: সাম্প্রদায়িক উস্কানির  মামলায় জামিন পেলেও গুজরাটের বিধায়ক জিগ্নেশ মেবাণী। কিন্তু জামিন মিললেও মুক্তি পেলেন না। জামিন পাওয়ার পরেই বরপেটা পুলিশ জিগ্নেশকে হেফাজতে নেয়৷ মহিলা পুলিশের প্রতি অশ্লীল উক্তি,  হেনস্থা ও শ্লীলতাহানির অভিযোগে ফের তাকে গ্রেফতার করা হয়৷ বিমানবন্দর থেকে কোকরাঝাড়ে নেওয়ার সময় বরপেটায় কোনও এক মহিলা পুলিশ অফিসারকে উদ্দেশ্য করে অশ্লীল উক্তি করেছেন, তাঁকে হেনস্থা করেছেন ও গায়ে  হাত দিয়েছেন বলে উল্লেখ করে জিগ্নেশের বিরুদ্ধে  ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৩৫৫, ৩২৩ ও ২৯৪ নম্বর ধারা বসানো হয়েছে।

জিগ্নেশের আইনজীবী অংশুমান বরা বলেন, চার দিন আগে জিগ্নেশকে আনা হয়েছে৷ সেই দিন ঘটনা ঘটলে ওই মহিলা এতদিন কেন চুপ ছিলেন? কেন পুলিশ এই ঘটনা আগে জানায়নি? কেন আগেই এই ধারায় মামলা হয়নি? কী ভাবে এতজন পুলিশের প্রহরায় গাড়িতে আসা জিগ্নেশ এক মহিলা অফিসারের শ্লীলতাহানির চেষ্টা করতে পারলেন? কেন হঠাৎ রবিবার ওই মহিলা এফআইআর করলেন? কেনই বা রবিবার জিগ্নেশের জামিন নাকচের আবেদনের সময় পুলিশ এই কথা জানায়নি? প্রদেশ কংগ্রেস পুলিশের নতুন ধারাগুলির তীব্র নিন্দা করে বলে, বিজেপি ও মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা নিজেদের রাজনৈতিক স্বার্থে পুলিশ-প্রশাসনকে ব্যবহার করছে। এতে গোটা দেশের কাছে রাজ্য পুলিশের মাথা হেঁট হয়ে গিয়েছে।

আইনজীবী বরা বলেন, সারা দেশ জানে কেন জিগ্নেশকে গ্রেফতার করে অসমে এনে আটকে রাখা হয়েছে। আমরা হাইকোর্টের দ্বারস্থ হব। জিগ্নেশও বলেন, “এ সবই বিজেপি ও আরএসএস-এর ষড়যন্ত্র। তারা রোহিত ভেমুলার সঙ্গে এই কাজ করেছে, চন্দ্রশেখরের সঙ্গে করেছে। এখন নিশানা বানানো হয়েছে আমায়। কিন্তু এই ভাবে আমার ভাবমূর্তি নষ্ট করা যাবে না।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker