India & World UpdatesBreaking News

চাওয়ালা প্রধানমন্ত্রীর বিপরীতে মাধ্যমিক পাশ বিরোধী নেতা : অধীর

৭ জুলাই : আমাদের দেশের প্রধানমন্ত্রী একসময় চাওয়ালা ছিলেন। এই চাওয়ালা প্রধানমন্ত্রীর জবাবে মাধ্যমিক পাশ ছেলেকে লোকসভার দলনেতা করেছে কংগ্রেস। এমন মন্তব্য করলেন লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী। শনিবার বিকেলে বহরমপুরে এক সভায় বক্তব্য রাখতে গিয়ে অধীর চৌধুরী বলেন, বিজেপি বেশ ফলাও করে বলে তাদের দল একজন চাওয়ালাকে প্রধানমন্ত্রী করেছে। আর রাষ্ট্রপতি  করা হয়েছে এক পেপারওয়ালাকে। কিন্তু কংগ্রেস অধীর চৌধুরীকে লোকসভার পরিষদীয় দলনেতা করে বুঝিয়ে দিয়েছে কংগ্রেস একজন মাধ্যমিক পাশ ছেলেকে তাদের দলের নেতা করেছে।

কেন্দ্রের দ্বিতীয় মোদি সরকারের সমালোচনার পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আক্রমণ করেন। বলেন, কাটমানি ছাটমানি নিয়ে দিদি কানাকানি করছেন। নেতারা কাটমানি নিচ্ছেন জেনেও মুর্শিদাবাদ জেলা প্রশাসন ও পুলিশের কর্তারা কিছু ব্যবস্থা নেননি। তার অর্থ সবাই কাটমানি পেয়েছে। অধীর চৌধুরী আরও বলেন, ‘তাঁর দলের নেতারা যে কাটমানি খাচ্ছেন তা কি জানতেন না মুখ্যমন্ত্রী? তিনিই তো আবার পুলিশমন্ত্রী। তা পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ দেননি কেন? এখন কাটমানি ফেরত দিন বলে দলের নেতাদের বিরুদ্ধে জনগণকে লেলিয়ে দিচ্ছেন। ক্ষমতা থাকলে প্রশাসনের কর্তাদের বিরুদ্ধে লোক লাগান।

লোকসভা নির্বাচনে দেশে কংগ্রেসের ভরাডুবির মধ্যেও নিজের বহরমপুর আসনটি ধরে রেখেছেন অধীর চৌধুরী। তার উপর কংগ্রেসের লোকসভার নেতা নির্বাচিত হওয়ার পর সর্বভারতীয় রাজনীতিতে অধীরবাবুর রাজনৈতিক মর্যাদা এখন অনেকটাই বেড়েছে।তাই তাঁর মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন পর্যবেক্ষকদের একাংশ ৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker