India & World UpdatesHappeningsBreaking News

ঘূর্ণিঝড়ের প্রভাব বাড়ছে ওড়িশা এবং পশ্চিমবঙ্গে

ওয়েটুবরাক, ২৫ অক্টোবর : উপকূলের কাছে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ‘দানা’। আর উপকূলের সঙ্গে যত দূরত্ব কমছে, তত ঘূর্ণিঝড়ের প্রভাব বাড়ছে ওড়িশা এবং পশ্চিমবঙ্গে। বিভিন্ন প্রান্তে ভারী বৃষ্টি হচ্ছে। বইছে ঝোড়ো হাওয়া।

পশ্চিমবঙ্গের উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় দুর্যোগের আশঙ্কা সবথেকে বেশি। ভারী বৃষ্টি হচ্ছে কলকাতাতেও। চারটি জেলায় লাল সংকেত জারি করা হয়েছে৷

ওড়িশার ধামরায় রীতিমতো তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় ‘দানা’। ঝোড়ো হাওয়ায় উপড়ে গিয়েছে গাছ। এমনকী পেট্রোল পাম্পের মেশিনও উপড়ে পড়ে গিয়েছে। ভদ্রকেও ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইছে। বিভিন্ন জায়গায় রাস্তায় উপড়ে পড়েছে গাছ।

বৃহস্পতিবার রাতভর নবান্নে থাকলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ল্যান্ডফল শুরু হওয়ার পরে একাধিকবার চোখ রেখেছেন কন্ট্রোল রুমে।

ওড়িশা সরকারের তরফে জানানো হয়েছে, ৩.৬ লাখ মানুষকে সুরক্ষিত জায়গায় সরিয়ে ফেলা হয়েছে। তাঁদের রাজ্যের বিভিন্ন প্রান্তের ৫,৫০০টি অস্থায়ী শিবিরে রাখা হয়েছে। উদ্ধারকাজে সহায়তা এবং অন্যান্য কাজের জন্য জেলায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ১৯টি দল, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৫১টি দল এবং দমকলের ২২০টি টিম পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker