Barak UpdatesHappeningsBreaking News

কাছাড় কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ জয়লক্ষ্মী দেবী প্রয়াত

ওয়ে টু বরাক, ৮ ফেব্রুয়ারি : কাছাড় কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ তথা বিশিষ্ট শিক্ষাবিদ জয়লক্ষ্মী দেবী প্রয়াত হয়েছেন। বুধবার দুপুর ১টা ৫০ মিনিটে শিলচর অম্বিকাপট্টির বাড়িতে শ্বাসকষ্ট জনিত রোগে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৭ বছর। তাঁর মৃত্যুতে ছাত্র-শিক্ষক সহ পরিচিত মহলে শোকের ছায়া নেমে এসেছে।

Rananuj

জয়লক্ষ্মী দেবীর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গেছে, প্রায় ১২-১৩ দিন আগে তিনি পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন। এরপর বাড়িতে থেকেই তাঁর চিকিতসা চলছিল। কিন্তু বুধবার শারীরিক অবস্থার অবনতি হলে আর শেষরক্ষা হয়নি।

প্রয়াত জয়লক্ষ্মী দেবী ১৯৬৬ সাল থেকে কাছাড় কলেজের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৬ সাল পর্যন্ত ছিলেন কলেজের ফিলোসফি বিভাগের প্রধান। পরবর্তীতে তিনি উপাধ্যক্ষ হন। তিনি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা শিক্ষকদের একজন। জন্ম ১৯৩৬ সালে অবিভক্ত ভারতের সিলেটে। দেশভাগের পর পরিবারের সঙ্গে চলে আসেন শিলচরে। ছাত্র জীবনে পড়াশোনা করেন গৌহাটি বিশ্ববিদ্যালয় ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ে।

বেশ কয়েকটি বইও লিখেছেন তিনি। একাধিক সামাজিক সংগঠনের সঙ্গেও তিনি জড়িত ছিলেন। শিবসুন্দরী নারী শিক্ষাশ্রমের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া সর্বোদয় ট্রাস্টের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে অনেকেই শোক ব্যক্ত করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker