NE UpdatesBarak UpdatesHappeningsSports

কবিতা দেবী স্পোর্টস পেনসন পেলেন

ওয়েটুবরাক, ৩ সেপ্টেম্বরঃ ২০০৭ সালের ন্যাশনাল গেমসে ফ্যান্সিংয়ে দলগত ব্রোঞ্জপদক পেয়েছিলেন। পরের ন্যাশনাল গেমসে, ২০১১ সালে এককভাবে ব্রোঞ্জ জেতেন। ২০১৫-য় এককভাবে রুপো লাভ করেছিলেন। তিনি কাছাড়ের টিএইচ কবিতা দেবী। অসমকে শেষ পদক এনে দেওয়ার ছয় বছর পরে এ বার রাজ্য ক্রীড়া পেনশন পেলেন। বিধানসভার গত অধিবেশনে ক্রীড়াপ্রেমী বিধায়ক দুর্গাদাস বড়ো তাঁর প্রসঙ্গ উত্থাপন করেছিলেন। বলেছিলেন, তিন-তিনবার জাতীয় পদক লাভের পরও তাঁর দিন কাটে অভাব-অনটনে। মুখ্যমন্ত্রী তখনই তাঁকে ক্রীড়া পেনশন প্রদান করা হবে বলে আশ্বস্ত করেছিলেন। সঙ্গে জানিয়েছিলেন, ৮ হাজার টাকার জায়গায় ক্রীড়া পেনসন বাড়িয়ে ১০ হাজার টাকা করা হবে।

২০০২ সালের ন্যাশনাল গেমসে থেকে শুরু করে পরপর তিনবার সেপাকটাকরোয় পদক কুড়িয়ে আনে অসম।

রাজ্য মহিলা ও পুরুষ উভয় সেপাকটাকরো দলের অধিকাংশ কাছাড় জেলার। কেউ দু-বার রুপো জিতেছেন, কেউ তিনবার। তাঁদের মধ্যে পদ্মিনী সিংহ, এল থাইনু চানু, এল ইবান্তন সিংহ,ডব্লু রোমানিয়া সিংহ, এনজি ববিতা সিংহ, এল হরিপ্রিয়া দেবী, এনজি ভারচতী দেবী, কে মালতী সিংহ, এইচ সুনীতা সিংহ, রঞ্জিতা সিংহ, এ বিন্দারানি দেবী, লিপিকা সিংহ, ই সুশীলকুমার সিংহ, ওয়াই মণিকান্ত সিংহ, ই সুনীলকুমার সিংহ,ওয়াই দেবেন্দ্র সিংহ, ওয়াই সমিনচন্দ্র সিংহ, বিক্রমজিত সিংহ, এল রঞ্জনকুমার সিংহ, পি ইরাবন্ত সিংহ এবং এল কুলজিত সিংহ।  ফেন্সিংয়ে ২০১৫ সালের ব্রোঞ্জজয়ী কাছাড় জেলার এন সন্ধ্যারানি  সিংহকেও ১০ হাজার করে মাসিক পেনসন প্রদান করা হবে। হাইলাকান্দির এনজি বিধুমুখী সিংহও সেপাকটাকরো খেলোয়াড় হিসেবে পেনসনের জন্য মনোনীত হয়েছেন।

এ ছাড়া, এককালীন পঞ্চাশ হাজার টাকা অনুদানের জন্য মনোনীত হয়েছেন ২০১৫ সালের ন্যাশনাল গেমসে ফেন্সিং পদকজয়ী কাছাড়ের এন প্রিয়ারানি দেবী, সেপাকটাকরোয় কাছাড়ের জি ববিতা শর্মা, এ ইরেইতন সিংহ, আই প্রেমজিত সিংহ, এইচ তনসিং সিং, এল শ্যামলতা দেবী, জয়নীতা চানু, রিচা মিশ্র, এল লক্ষীতম্বী সিংহ এবং কে রাজেন সিংহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker