Barak UpdatesHappeningsBreaking News

কড়া সুরক্ষা, করিমগঞ্জে ২৪ প্রার্থীর ভাগ্য স্থির করবে ১৪,১২,২৩৯ ভোটারে

ওয়েটুবরাক, ২৩ এপ্রিল : কড়া সুরক্ষার মধ্যে সীমান্ত জেলা করিমগঞ্জে জেলায় শুক্রবার লোকসভা নির্বাচন । প্রতিটি ভোটকেন্দ্রে অর্ধ সামরিক বাহিনীর সঙ্গে থাকছে পুলিশ কর্মী। ভোট কর্মীদের নিয়ে যাওয়া প্রতিটি গাড়িতে জিপিআরএস যুক্ত করে দেওয়া হয়েছে৷ ফলে জেলা সদরে বসে সহজে অফিসাররা নজর রাখতে পারবেন এবং যে কোনও সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক ভাবে পদক্ষেপ নিতে পারবেন । করিমগঞ্জ লোকসভার মোট ভোটার ১৪,১২,২৩৯ লক্ষ৷ এর মধ্যে করিমগঞ্জে ৯,৩৫,৯০৫জন ভোটার ।

মঙ্গলবার জেলা শাসক কার্যালয়ের কনফারেন্স হলে এক সাংবাদিক বৈঠকে জেলাশাসক মৃদুল যাদব জানান, আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় পর্যায়ের লোকসভা নির্বাচনে করিমগঞ্জের জনগণ যাতে নির্দ্বিধায় ভোটদান করতে পারেন সে জন্য প্রশাসনের যাবতীয় প্রস্তুতি চূড়ান্ত। করিমগঞ্জ জেলার চারটি বিধানসভা আসনের অন্তর্গত মোট ভোটকেন্দ্র রয়েছে ১০৫৮টি। সর্বমোট ভোটার হচ্ছেন ৯,৩৫,৮১৩ জন। এর মধ্যে পুরুষ ৪৭,৫৩০৩ এবং মহিলা ভোটারের সংখ্যা ৪৬,০৪৯৯। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ১১জন। জেলার মোট ১১টি বুথ মহিলা কর্মীদের দ্বারা পরিচালিত হবে। মডেল বুথের সংখ্যা ১১।
রিটার্নিং অফিসার মৃদুল যাদব আরও বলেন, ৫৮১টি ভোটকেন্দ্রে ওয়েব কাস্টিং হবে। সেখানে সিসি ক্যামেরার মাধ্যমে যাবতীয় ভোটগ্রহণ প্রক্রিয়া পর্যবেক্ষণের সুবিধা থাকবে। জেলার ৯৪টি ভোটগ্রহণ কেন্দ্রকে ক্রিটিক্যাল হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে আধা সেকশন পুলিশ বাহিনী মোতায়ন করা হবে।  স্পর্শকাতর ভোটকেন্দ্র রয়েছে ১১৯টি। জেলায় ৮৯ জন পঁচাশি-ঊর্ধ্ব এবং শারীরিক ভাবে অক্ষম ৪৩ জন ভোটার রয়েছেন বলে তিনি জানান।
জেলা আযুক্ত মৃদুল যাদব বলেন, ভোটের দিন নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে ৮১ জন সেক্টর অফিসার, ৫ জন অ্যাসিস্টেন্ট সেক্টর অফিসার এবং ১৫ জন জোনাল অফিসার নিয়োগ করার হয়েছে। এই লোকসভা আসনের অন্তর্গত করিমগঞ্জ ও হাইলাকান্দি জেলায় মোট ৬টি বিধানসভা আসন রয়েছে। নির্বাচনের ভোট গ্রহণের পর দুটি স্ট্রং রুমে ইভিএম গুলো রাখা হবে। মোট প্রতিদ্বন্ধীর সংখ্যা ২৪ জন। নির্বাচন কমিশনের নির্দেশেনুসারে পঁচাশি-ঊর্ধ্ব শারীরিক ভাবে অক্ষম মোট ১৩২ জনের মধ্যে ১২৬ জনের ভোট বাড়ি বাড়ি কর্মী পাঠিয়ে সংগ্রহ করা হয়েছে।

তিনি জানান, করিমগঞ্জের চারটি বিধানসভা আসনের মধ্যে উত্তর করিমগঞ্জে মোট ২,৬৩,৩৩৫ জন, দক্ষিণ করিমগঞ্জে ২,৭৭,৯৭৯ জন, পাথারকান্দিতে ১,৭৯,৮৮৭ জন এবং রামকৃষ্ণনগরে ২,১৪,৭০৩ জন রয়েছেন। অনুরূপ অবস্থায় হাইলাকান্দি জেলার দুটি বিধানসভা আসন মিলিয়ে মোট ৪,৭৬,৩৩৫ জন ভোটার রয়েছেন বলে তিনি উল্লেখ করেন।
পুলিশ সুপার পার্থ প্রতিম দাস নির্বাচনের দিন করিমগঞ্জের সর্বত্র নির্বিঘ্নে ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান। তবে নির্বাচনের সময় যদি কেউ অশান্তি সৃষ্টি করে তাহলে কড়া হাতে মোকাবিলা করা হবে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker