Barak UpdatesHappeningsBreaking News

এনপিএস বাতিল করে ওপিএস চালুর দাবিতে বরাকের কলেজেও প্রতিবাদ

ওয়ে টু বরাক, ১ ফেব্রুয়ারি : নতুন পেনশন প্রকল্প বাতিল করে পুরনো পেনশন ব্যবস্থা পুনর্বহাল করার দাবিতে সারা আসাম সরকারি এনপিএস কর্মচারী সংস্থার ডাকে বুধবার রাজ্যব্যাপী কালো দিবস পালন করলেন সরকারি কর্মচারীরা। ওপিএস পুনর্বহালের দাবিতে বুধবার সরকারি কর্মচারীরা কালো ব্যাজ পরিধান করে কালো দিবস পালন করেন। রাজ্যের অন্যান্য জেলার সঙ্গে সংগতি রেখে বরাক উপত্যকার তিন জেলাতেও এ দিন সরকারি কর্মীরা কালো ব্যাজ পরে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত হয়ে স্বাভাবিক কাজকর্মে সামিল হয়ে এনপিএস বাতিল করে ওপিএস পুনরায় চালু করার দাবি জানান।

বরাক উপত্যকার বিভিন্ন সরকারি কার্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের কর্মীরা এই আন্দোলনে অংশগ্রহণ করেন। জিসি কলেজ, কাছাড় কলেজ, রাধামাধব কলেজ, জনতা কলেজ, করিমগঞ্জ কলেজ, এসএস কলেজ, সারদা চরণ দে কলেজ সহ বরাক উপত্যকার প্রায় সবকটি প্রাদেশিকৃত কলেজের শিক্ষক- কর্মচারীরাও কালো ব্যাজ পরিধান করে এনপিএস ব্যবস্থা বাতিল করে পুরনো পেনশন ব্যবস্থা পুনরায় চালু করার দাবি জানান।

উল্লেখ্য, ২০০৫ সালের ১ ফেব্রুয়ারি থেকে অসমের স্থায়ী পদে থাকা সরকারি কর্মচারীদের এনপিএস এর অধীনে আনা হয়েছিল। তাই ১ ফেব্রুয়ারি দিনটিতে কালো দিবস রূপে পালন করা হয়। এনপিএস চালু হওয়ায় কয়েক লক্ষ সরকারি কর্মচারী তাদের অবসরকালীন জীবনের আর্থিক ও সামাজিক নিরাপত্তা নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন। তাই এনপিএস বাতিল করে ওপিএস চালু করার দাবিতে রাজ্যের প্রায় ১৩০টি সরকারি কর্মচারী সংস্থার সহযোগে সারা আসাম সরকারি এনপিএস কর্মচারী সংস্থা গত কয়েক বছর থেকে আন্দোলন চালিয়ে আসছে। আসামে কর্মরত এনপিএস এর আওতাধীন সরকারি কর্মচারীদের অবসরকালীন জীবনে আর্থিক নিরাপত্তার স্বার্থে এই আন্দোলন বলে জানান সংগঠনের কর্মকর্তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker