Barak UpdatesHappeningsBreaking News

উবাদিয়ার দুঃখপ্রকাশ, প্রতিবাদী সভায় অনড় ফোরাম ফর সোশ্যাল হারমনি

ওয়েটুবরাক, ৬ ফেব্রুয়ারি : ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশনের সুরমা ভ্যালি শাখার চেয়ারম্যান ঈশ্বরভাই উবেদিয়া “বরাক উপত্যকার সর্বত্র বাংলাদেশীর বাস”,  তাঁর এই বক্তব্যের জন্য দু:খ প্রকাশ করেছেন৷ তিনি বলেন, চার দশক ধরে তিনি এখানে রয়েছেন৷ বাঙালিদের ভাবাবেগে আঘাত দেওয়া তাঁর উদ্দেশ্য ছিল না৷ তাঁর বক্তব্যের অংশবিশেষ সামাজিক মাধ্যমে আসাতেই ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে৷ তবু এই অঞ্চলের মানুষ তাঁর কথায় কষ্ট পাওয়ায় তিনি দুঃখিত৷

তবে তাঁর এই সব দু:খ প্রকাশে সন্তুষ্ট নন আন্দোলনের ডাক দেওয়া সংগঠনগুলি৷ বুধবার রাঙ্গিরখাড়িতে ফোরাম ফর সোশ্যাল হারমোনির ব্যবস্থাপনায় যে যৌথ প্রতিবাদী সভার আহ্বান করা হয়েছে, তা যথারীতি অনুষ্ঠিত হবে আহ্বায়কমণ্ডলী জানিয়ে দিয়েছে৷

তাঁদের কথায়, শুধু এমন দুঃখপ্রকাশ নয়, তাঁর উচিত নিঃশর্তভাবে ক্ষমা চেয়ে বিবৃতি তুলে নেওয়া। তাঁর বক্তব্যের ফলে চা-বাগানের বাসিন্দা শ্রমিক ও বাগানের চারপাশের স্থায়ী বাসিন্দা বাঙালি কৃষকদের মধ্যে বিদ্বেষ সৃষ্টি হবে।
তাঁদের অভিযোগ, উবাদিয়ার দেওয়া প্রথম বিবৃতি অত্যন্ত সুপরিকল্পিত ও উদ্দেশ্যপ্রণোদিত। ব্যবসায়িক স্বার্থে উপত্যকার মানুষকে ঠকিয়ে মুনাফা করার চতুর চাল রয়েছে তাঁর এই বিভাজনকারী রাজনৈতিক বক্তব্যের পেছনে।

এই প্রেক্ষিতে প্রতিবাদী সভায় যোগদানের জন্য সকলের উদ্দেশে আহ্বান জানিয়েছেন অরিন্দম দেব (ফোরাম ফর সোশ্যাল হরমোনি), ড. তপোধীর ভট্টাচার্য ( সভাপতি, সিআরপিসিসি, আসাম), সঞ্জীব রায় (সভাপতি, ইয়াসি), হিল্লোল ভট্টাচার্য ( ভাষা আইন সুরক্ষা সমিতি), সাধন পুরকায়স্থ (উনিশে’মে উদযাপন কমিটি, কাছাড়), কৃশানু ভট্টাচার্য (পিপলস্ সায়েন্স সোসাইটি), কমল চক্রবর্তী (মার্চ ফর সায়েন্স শিলচর চ্যাপটার), ফারুক লস্কর ( হিউম্যান সায়েন্স ফোরাম), মিহির নন্দী ( উত্তর পূর্ব বাংলা সাহিত্য সভা), স্নিগ্ধা নাথ ( নারী মুক্তি সংস্থা), বিশ্বজিৎ দাশ (কোরাস, শিলচর), আদিমা মজুমদার (সমাজকর্মী) এবং সুরজিৎ সোম ( সমাজকর্মী)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker