Barak UpdatesHappeningsBreaking News

১৮ নভেম্বরের বরাক বনধে ‘আমরা বাঙালি’র সমর্থন

ওয়েটুবরাক, ১৫ নভেম্বর : বরাকের কর্মপ্রার্থীদের প্রতি দিসপুরের বঞ্চনা ও মেঘালয়ে নিরীহ অনুপজাতিদের নির্যাতনের প্রতিবাদে আগামী ১৮ নভেম্বর বরাক বনধ ডেকেছে বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট। এই বনধকে পূর্ণ সমর্থন জানিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করল ‘আমরা বাঙালি’ দল।

এক প্রেস বার্তায় ‘আমরা বাঙালি’র আসাম রাজ্য কমিটির সচিব সাধন পুরকায়স্থ বলেন, বিজেপি পরিচালিত উগ্র অসমিয়া জাতীয়তাবাদী রাজ্য সরকার যেভাবে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদে বরাকের তিন জেলার কর্মপ্রার্থীদের প্রতি পক্ষপাত করেছে তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। এসব সুপরিকল্পিত চক্রান্ত। সাধন পুরকায়স্থ বলেন, ১৯৫৯ সালের কেন্দ্রীয় সরকারের আইন অনুযায়ী অতীতে এই সব পদে স্থানীয় কর্মবিনিয়োগ কেন্দ্রের মাধ্যমে সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা স্থানীয়দের নিযুক্তি দিতেন। কিন্তু এর পরিবর্তে রাজ্য ভিত্তিক নিযুক্তি বোর্ড করে যে নিয়োগ প্রক্রিয়া চালু করা হয়েছে তা এক সুগভীর চক্রান্তের অঙ্গ বলে মনে করে ‘আমরা বাঙালি’। তার প্রশ্ন ‘পিয়ন, চৌকিদারের চাকরি করার মতো যোগ্যতাও কি বরাকের ছেলেমেয়েদের নেই ? ‘

সাধনবাবু আরও বলেন, ২০১৪ সালের নির্বাচনের প্রাক্কালে বর্তমান মুখ্যমন্ত্রী বরাকে এসে এখানকার তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদ স্থানীয়দের জন্য সংরক্ষিত থাকবে বলে নিজে প্রতিশ্রুতি দিয়েছিলেন| অথচ দেখা যাচ্ছে, কার্যক্ষেত্রে তা পালন করার কোনও সদিচ্ছা এই সরকারের নেই। তিনি বলেন, বরাকের সরকারি ভাষা বাংলা না জানা প্রার্থীদের যেভাবে নিয়োগ করে এখানকার অফিস আদালতে পাঠানো হচ্ছে এর পেছনে ধীরে ধীরে বরাক উপত্যকার অসমিয়াকরণের উদ্দেশ্য রয়েছে। এই উদ্দেশ্যকে প্রতিহত করতে এখনই সবাইকে সচেষ্ট হতে হবে। ছাত্র, যুবক, শ্রমিক, কৃষক সবাইকে একজোট হয়ে প্রতিবাদে সোচ্চার হতে হবে।

সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আগামী ১৮ নভেম্বরের বনধকে সফল করার অঙ্গীকার নেবার আহবান জানিয়েছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker