Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে রথের রশি টানলেন হিমন্তও

১ জুলাই : মাত্র ৫ দিন আগেও শহর শিলচরের কী পরিস্থিতি ছিল তা শুক্রবারের বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মানুষের চলাচল দেখে আন্দাজ করা কঠিন। রথযাত্রাকে কেন্দ্র করে শহরে ভক্তরা বেরোবেন বলেও মনে হয়নি। কিন্তু বন্যা দুর্যোগের মধ্যেও এ দিন শিলচরে রথের রশিতে টান পড়ল। অগুণতি ভক্তের সঙ্গে প্রভু জগন্নাথের রথযাত্রা উপলক্ষে রশিতে হাত লাগালেন রাজ্যের মুখ্যমন্ত্রীও।

ক’দিন আগে একবার বন্যা দেখার পর আজ ফের বরাক সফরে এসেছেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। তাঁর কনভয় যখন রাস্তা ধরে ছুটে যাচ্ছিল, তখন সড়ক ধরে এগিয়ে যাচ্ছিল শ্যামসুন্দর মন্দিরের রথ। আর রথ দেখেই গাড়ি থেকে নেমে পড়েন হিমন্ত। টান দেন রথের রশিতে। মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকা রাজ্যের পিএইচই মন্ত্রী জয়ন্তমল্ল বরুয়া এবং সাংসদ রাজদীপ রায়ও রশিতে হাত লাগান। এ সময় সেখানে থাকা ভক্তদের মধ্যেও ব্যাপক উতসাহ দেখা যায়। কয়েক মিনিট রথ টেনে অবশ্য মুখ্যমন্ত্রী ফের কনভয় নিয়ে সেখান থেকে চলে যান।

এ দিন শিলচর শহরে বড় ধরনের আড়ম্বর ছাড়া বেশ কয়েকটি আখড়া ও মন্দির জগন্নাথদেবকে রথে নিয়ে বেরিয়েছিল। এর মধ্যে ছিল ইসকন মন্দিরের রথ, গোপাল আখড়া, নরসিং মন্দির ও গৌড়ীয় মঠের রথ। রথের রশি ধরে টানার পাশাপাশি ভক্তরা গান কীর্তন করে জগন্নাথদেবকে তাঁর মাসির বাড়ি নিয়ে যান। আর এই রথযাত্রা উতসব পালনের মধ্য দিয়ে অনেকটাই যেন চেনা ছন্দে ফিরেছে শিলচর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker