NE UpdatesAnalyticsBreaking News

প্রধানমন্ত্রী মোদিকে আসামে আমন্ত্রণ মুখ্যমন্ত্রী হিমন্তের

গুয়াহাটি, ১২ ডিসেম্বর ঃ মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা সোমবার নতুন দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন। এই সাক্ষাতে মুখ্যমন্ত্রী শর্মা প্রধানমন্ত্রীকে আসাম ভ্রমণে আসার আমন্ত্রণ জানান। নিজের এক্স হ্যান্ডেলে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এ দিন নতুন দিল্লিতে হিমন্তবিশ্ব শর্মা প্রধানমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্পের বিষয়ে আলোচনা করেছেন তিনি। ২০২৪ সালে আসাম ব্যবসায়িক সম্মেলন আয়োজনের ক্ষেত্রে তিনি মোদির অনুমতি চেয়েছেন।

মুখ্যমন্ত্রী শর্মার প্রকাশ করা তথ্য অনুসারে তাঁদের দুজনের বার্তালাপের সময় হিমন্তবিশ্ব প্রধানমন্ত্রী মোদির যথাযথ নির্দেশ ও নেতৃত্বের জন্য রাজ্যের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি প্রধানমন্ত্রীকে রাজ্যে চলতে থাকা বিভিন্ন জনমুখী কর্মসূচির বিষয়ে অবগত করেন। প্রধানমন্ত্রী মোদিকে আমন্ত্রণ জানানোর মূল বিষয়গুলোর মধ্যে রয়েছে কামাখ্যা করিডর প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন, যোরহাটে বীর লাচিত বরফুকনের বিশাল প্রতিমূর্তি উন্মোচন, তিনসুকিয়া মেডিক্যাল কলেজের উদ্বোধন ও শিবসাগর মেডিক্যাল কলেজের শিলান্যাস।

মুখ্যমন্ত্রী শর্মা এক্স হ্যান্ডেলের মাধ্যমে বলেছেন, ‘আজ আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের সুযোগ লাভ করেছি। তাঁর প্রতিনিয়ত নির্দেশ ও নেতৃত্বের জন্য অসমের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছি এবং মত বিনিময়ের সময় জনমুখী কার্যসূচিগুলোর বিষয়ে তাঁকে অবগত করেছি।’ উল্লেখ্য, এই বৈঠকে সুযোগের সদ্ব্যবহার করে মুখ্যমন্ত্রী শর্মা ২০২৪ সালে অসম ব্যবসায়িক সম্মেলন আয়োজনের জন্য প্রধানমন্ত্রীর পরামর্শ চেয়েছেন। ব্যক্তিগত বিনিয়োগকে আকর্ষিত করা এবং রাজ্যে অর্থনৈতিক বিকাশ ত্বরান্বিত করার এক মঞ্চ হিসেবে সম্মেলনের ওপর গুরুত্ব আরোপ করে মুখ্যমন্ত্রী শর্মা প্রধানমন্ত্রীর কাছ থেকে সঠিক নির্দেশ পাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker