Barak UpdatesHappeningsBreaking News

শুক্রবার হাইলাকান্দিতে কোভিড টিকার লক্ষ্যমাত্রা ২৪ হাজার

ওয়েটুবরাক, ১৬ সেপ্টেম্বর: আগামী ১৫ অক্টোবরের মধ্যে সমগ্র হাইলাকান্দি জেলাকে ১০০ শতাংশ ভ্যাকসিনের আওতায় আনতে শুক্রবার হাইলাকান্দি জেলা মেগা ভ্যাকসিনের কার্যসূচির আয়োজন করা হয়েছে। শুক্রবার একই দিনে জেলার ২৪ হাজার লোককে কোভিড ভ্যাকসিন দেওয়া হবে। এর মধ্যে গত জুন মাসের ২১, ২২ এবং ২৩ তারিখে যে ১৭ হাজারকে প্রথম ডোজ দেওয়া হয়েছিল তাদেরকে শুক্রবার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। পাশাপাশি শুক্রবার ৬ হাজার জনকে প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। বৃহস্পতিবার হাইলাকান্দিতে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে হাইলাকান্দির জেলাশাসক রোহন কুমার ঝা মেগা ভ্যাকসিন প্রদানের কার্যসূচি তুলে ধরেন।

তিনি জানান, শুক্রবার জেলার ১০৩টি স্থানে ভ্যাকসিন দেওয়ার জন্য ১২৮টি টিম তৈরি থাকবে। যারা জুন মাসের ২১,২২ এবং ২৩ তারিখে যে স্থানে ভ্যাকসিন নিয়েছিলেন শুক্রবার সেই স্থানগুলিতেই তারা দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিতে পারবেন। জেলায় বুধবার পর্যন্ত ৩ লক্ষ ৯২ হাজার ৩৪৯জনকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে, যা জনসংখ্যার ৭৭.৭৭ শতাংশ। দ্বিতীয় ডোজ পেয়েছেন বুধবার পর্যন্ত ৭০ হাজার ৫৩০ জন। জেলার সাধারণকে ১০০ শতাংশ টিকার আওতায় আনার জন্য সবার সহযোগিতা কামনা করে জেলাশাসক কোনও প্রত্যন্ত এলাকায় টিকা কেন্দ্র স্থাপনের প্রয়োজনীয়তা দেখা দিলে তা প্রশাসনের নজরে আনতে বলেন।

পাশাপাশি তিনি এও জানান, ইতিমধ্যেই জেলার প্রত্যন্ত এলাকায় শিবির স্থাপন করে ভ্যাকসিন দেওয়া হয়েছে। জেলার স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত এডিসি দীপমালা গোয়ালা এবং স্বাস্থ্য যুগ্ম সঞ্চালক ডা. আশুতোষ বর্মনকে পাশে বসিয়ে জেলাশাসক বলেন, আগামী ৩০ সেপ্টেম্বরের পরে প্রথম ডোজ না থাকা কোনও ব্যক্তিকে জেলাশাসকের কার্যালয়ে প্রবেশ করতে দেওয়া হবে না। পার্শ্ববর্তী মিজোরামে কোভিডের আক্রমণ পুনরায় বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে হাইলাকান্দি জেলার সঙ্গে  সীমা বরাবর প্রবেশ মুখে কোভিড টেস্টের ব্যবস্থা করা হয়েছে বলে জেলাশাসক  জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker