Barak UpdatesBreaking News

মোবাইল অ্যাপেই দেখা যাবে শব্দের প্রাবল্য, মাত্রাতিরিক্ত হলেই কড়া ব্যবস্থা : বার্নওয়াল

১১ সেপ্টেম্বর : এ বার পুজোয় শব্দদূষণ মোকাবিলায় কড়া মনোভাব নিয়েছে কাছাড় জেলা প্রশাসন। ইতিমধ্যেই পুজো কমিটিগুলোকে বার্তা পাঠানো হয়েছে, প্রশাসনের অনুমতি ছাড়া কেঊ সাউন্ড সিস্টেম ব্যবহার করতে পারবেন না। বুধবার শিলচর পুরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে ফের একই কথা উল্লেখ করলেন সহকারী কমিশনার অভিষেক বার্নওয়াল। তিনি বলেন, কোনও পুজো কমিটি প্রশাসনের বেধে দেওয়া ৮০ ডেসিবেলের উপর শব্দের ব্যবহার করছে কি না, তা যে কেউ নিজের মোবাইলের মাধ্যমেই দেখে নিতে পারেন। তবে এজন্য তাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। শব্দের প্রাবল্য দেখে নিয়ে তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে টেলিফোনে জানালেই তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়া হবে। তিনি জনগণকে এ ব্যাপারে খেয়াল রাখার অনুরোধ জানান।

আসন্ন দুর্গাপূজা উপলক্ষে শিলচর শহর ও শহর সংলগ্ন এলাকায় পুজো সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আলোচনার জন্যই এ দিন পুরসভার সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। পুরসভার উদ্যোগে আয়োজিত এই বৈঠকে সর্বজনীন পুজো কমিটির কর্মকর্তা ও শহরের বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন। পুরপতি নীহারেন্দ্র নারায়ণ ঠাকুরের পৌরোহিত্যে অনুষ্ঠিত সভায় নাগরিকরা পুজোর সময় শহরে পর্যাপ্ত পানীয়জল সরবরাহ করা, যানজট সমস্যার সমাধান, শব্দদূষণ প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছেন।

এ ব্যাপারে পুরপতি সাংবাদিকদের জানান, পুজোর সময় যে কোনও ধরনের অনাকাঙ্খিত ঘটনা মোকাবিলায় দিনরাত পুলিশ পাহারার ব্যবস্থা করা হচ্ছে। সক্রিয় রাখা হচ্ছে দমকল বাহিনীকেও। পুরপতি জানান, দেবী দুর্গার ভাসানের দিনের জন্য আইডব্লিউটি বিভাগকে সতর্ক করা হয়েছে। তাছাড়া পর্যাপ্ত পুলিশ না থাকায় এ বার স্কাউটদের পাশাপাশি এনসিসি ক্যাডেটদেরও কাজে লাগানো হবে। তিনি আরও জানান, পুজোর দিনগুলোতে পরিচ্ছন্নতার জন্য স্পেশাল টিমকে কাজে লাগানো হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker