NE UpdatesHappeningsBreaking News

গাইতে গাইতেই মৃত্যু কিশোরীর, মাজুলি হাসপাতালের অব্যবস্থায় শোরগোল

ওয়েটুবরাক, ৭ অক্টোবর: গাইতে গাইতেই ঢলে পড়ল কিশোরী। হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ঘটনার জেরে সাসপেন্ড হলেন মাজুলি জেলার গড়মূড় সিভিল হাসপাতালের সুপার। পুলিশ জানায়, শ্রীমন্ত শঙ্করদেবের জন্মোৎসব উপলক্ষে গড়মূড়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই বরগীত গাইতে গাইতে হঠাৎ অচেতন হয়ে পড়ে ১৪ বছরের তেজস্বীতা বরুয়া। তাঁকে গড়মূড় সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ডাক্তাররা জানান, তেজস্বীতা হৃদরোগে আক্রান্ত হয়েছে। সকালে শঙ্করদেবের জন্মোৎসবের শোভাযাত্রাতেও অংশ নিয়েছিল সে।

ঘটনার পরে জন্মোৎসবের সব কর্মসূচি বাতিল করা হয়। নবম শ্রেণীর ছাত্রী তেজস্বীতা তিন বছর বয়স থেকেই গান গাইত। সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে মেয়ের যাতে সুবিধা হয়, সেজন্য চার দিন আগেই বাবা গাড়ি কিনেছিলেন। বাড়িতে ছিল স্টুডিও। পরিবারের অভিযোগ, হাসপাতালে উপযুক্ত চিকিৎসা পরিকাঠামো ছিল না। ছিলেন না উপযুক্ত চিকিৎসকও। বিভিন্ন অভিযোগ পেয়ে স্বাস্থ্য দফতর হাসপাতালের সুপার অমূল্য গোস্বামীকে সাসপেন্ড করা হয়েছে।

তেজস্বিতার মৃত্যুকে হাতিয়ার করেছে বিরোধী দলগুলি। অসম তৃণমূল গণেশগুড়ির গণেশ মন্দিরে প্রদীপ জ্বালিয়ে তেজস্বিতার আত্মার শান্তি কামনা করে। রাজ্য সভাপতি রিপুন বরা বলেন, জেলা হাসপাতালে চিকিৎসক না থাকা, উপযুক্ত অক্সিজেনের ব্যবস্থা না থাকা হিমন্তবিশ্ব শর্মা সরকারের চমকের পিছনে থাকা আসল চেহারা প্রকাশ করেছে। মুখ্যমন্ত্রীই দেড় দশক ধরে স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার ভঙ্গুর পরিকাঠামোর নৈতিক দায় তাঁর। অসম জাতীয় পরিষদের সভাপতি লুরিণজ্যোতি গগৈ বলেন, মাজুলি প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের কেন্দ্র ছিল। মুখ্যমন্ত্রী একে নিজের দ্বিতীয় বাড়ি বলেন। এত প্রচার চালান। কিন্তু সেখানেই স্বাস্থ্যক্ষেত্রের এমন চরম অব্যবস্থা মেনে নেওয়া যায় না।

রাইজর দলের সভাপতি তথা বিধায়ক অখিল গগৈ স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্তর পদত্যাগ দাবি করে ঘটনার বিচারবিভাগীয় তদন্ত দাবি করেন৷ স্বাস্থ্যমন্ত্রী মহন্ত বৃহস্পতিবারই মাজুলি গিয়ে হাসপাতালটি পরিদর্শন করেন৷ তিনি তেজস্বীতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সমবেদনা জানান৷ তাঁর সঙ্গে ছিলেন এনএইচএমের ডিরেক্টর লক্ষ্মীপ্রিয়া, মাজুলির বিধায়ক ভুবন গাম প্রমুখ৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker