Barak UpdatesHappeningsBreaking News

বরাকে কয়লার জোগান অব্যাহত রাখতে শীঘ্রই নতুন পলিসি, জানালেন যোগেন-বিমল

ওয়েটুবরাক, ২৮ জনুয়ারি : রাজ্য সরকার বরাকের চা বাগান, ইটভাটা এবং সিমেন্ট উৎপাদনকারী কোম্পানিগুলিতে কয়লার জোগান অব্যাহত রাখতে শীঘ্রই নতুন পলিসি ঘোষণা করবে সরকার। রাজ্যের খনি ও খনিজ মন্ত্রী যোগেন মোহন এবং শক্তি, পর্যটন, সাংস্কৃতিক পরিক্রমা ও ক্রীড়ামন্ত্রী বিমল বরা আজ শুক্রবার হাইলাকান্দিতে অনুষ্ঠিত কয়লার সঙ্গে যুক্ত বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এ কথা জানান।

Rananuj

দুই মন্ত্রী ইটভাটা শিল্প, চা বাগান কর্তৃপক্ষ এবং সিমেন্ট শিল্পের সঙ্গে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, ব্যাবসায়ীদের সঙ্গে তাদের সমস্যা নিয়ে আলোচনা করেন। মুখ্যমন্ত্রীর কাছে দুই মন্ত্রী এই সমস্যা সমাধানে বিস্তারিত প্রতিবেদন পেশ করবেন। এরপর মুখ্যমন্ত্রী এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে মন্ত্রীদ্বয় জানান। ইটভাটাগুলির সংগঠন থেকে জানানো হয়, জেলায় ৪২টি ইটভাটা রয়েছে এবং এগুলির প্রত্যেকটিতে বছরে ৫০০ থেকে ৬০০ টন কয়লার প্রয়োজন। চা বাগান গুলির পক্ষ থেকে জানানো হয়, জেলার ১৯টি বাগানের জন্য ২১ হাজার মেট্রিক টন কয়লার প্রয়োজন।

বৈঠকে স্থানীয় সুপারি উৎপাদনকারী সংস্থার পক্ষ থেকে স্থানীয় সুপারি বাজারজাত করতে যাতে কোনও সমস্যা না হয়, দাবি জানালে তা সুনিশ্চিত করতেও পলিসি নেওয়া হবে বলে জানানো হয়। বৈঠকে অংশ নিয়ে পুলিশ সুপার গৌরব উপাধ্যায় জানান যে, ফুড সেফটি বিভাগ থেকে মানুষের খাবার অযোগ্য বলে জানিয়ে দেওয়ায় শহরের কয়েকটি গুদামে সুপারি আটকে রাখা হয়েছে। এতে অংশ নিয়ে জেলা কৃষি আধিকারিক আব্দুল বাতেন চৌধুরী জানান, জেলায় বছরে ৬০ হাজার মেট্রিক টন স্থানীয় সুপারি উৎপাদন হয়।

বৈঠকে অন্যদের মধ্যে সাংসদ কৃপানাথ মালাহ, তিন বিধায়ক যথাক্রমে সুজাম উদ্দিন লস্কর, নিজাম উদ্দিন চৌধুরী, জাকির হুসেন লস্কর, হাইলাকান্দি জেলা বিজেপির সভাপতি স্বপন ভট্টাচার্য , এআইইউডিএফ-এর  জেলা সভাপতি আফজল হোসেন, জেলা কংগ্রেসের পক্ষে ইসাক আলি বড়ভূইয়া, এজিপির পক্ষে আফতাব উদ্দিন লস্কর প্রমুখ অংশ নেন । ওই সভায় সুপারি ব্যবসায়ীদের পক্ষে শহিদুল আলম লস্কর বক্তব্য পেশ করেন। জেলাশাসক রোহন ঝা ধন্যবাদ জ্ঞাপন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker