Barak UpdatesHappeningsBreaking News

ইস্যু প্রদীপ-অনির্বাণ : রবিবার বেলা ১২টায় রাজীব ভবনে সভা

ওয়েটুবরাক, ১১ ডিসেম্বর :  মানবাধিকার আক্রান্ত৷ প্রদীপ দত্তরায় গ্রেফতার ও অনির্বাণ রায়চৌধুরীর বিরুদ্ধে মামলার ঘটনা টেনে এই অভিযোগ করেছেন শহরের একদল বুদ্ধিজীবী৷ তারা আত্মমর্যাদা রক্ষার জন্যে আগামী ১২ ডিসেম্বর ( রবিবার ) দুপুর বারোটায় শিলচরের রাজীব ভবনের কনফারেন্স হলে এক সভা আহ্বান করেছেন৷

তাঁরা বলেন, অসহায় জনগণের উপর অভ্যন্তরীণ উপনিবেশবাদের সন্ত্রাস নিরঙ্কুশ করার জন্যেই পরপর প্রদীপ দত্তরায় ও অনির্বাণ রায়চৌধুরীকে আক্রোশের শিকার করা হয়েছে। ইতিমধ্যে বরাক উপত্যকার নানা স্থানে এই অত্যাচারের বিরুদ্ধে  জনমত গড়ে উঠেছে।

১৯৬১ সালের অক্টোবরে আসাম বিধানসভায় অনুমোদিত ভাষা আইন অনুযায়ী বরাক উপত্যকার সরকারি ও বেসরকারি সমস্ত কাজে বাংলা ভাষার ব্যবহার হবে। এই অধিকার আদায়ের জন্যে ১৯ মে ১১জন এবং পরবর্তীতে আরও অনেকে শহিদ হয়েছেন। অথচ ইতিহাসের সত্যকে ভূলুন্ঠিত করে আগ্রাসনবাদীরা ভাষা-গণতন্ত্রের মৌল আদর্শ ধ্বংস করতে চাইছে বলে অভিযোগ করেছেন প্রাক্তন উপাচার্য অধ্যাপক তপোধীর ভট্টাচার্য, অধ্যাপক নিরঞ্জন দত্ত, মৌলানা সারিমুল হক লস্কর, অধ্যাপক সৌরীন্দ্রকুমার ভট্টাচার্য, এডভোকেট ইমাদউদ্দিন বুলবুল, অধ্যাপক বীরেন্দ্র সিং, মৌলানা ফরিদউদ্দিন চৌধুরী, রাজকুমার নকুল সেনা সিংহ, অধ্যাপক পরিতোষ চন্দ্র দত্ত, শিবানী বিশ্বাস, অধ্যাপিকা মন্দিরা নন্দী, দিলীপ কুমার সিং প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker