Barak UpdatesBreaking News

After BSNL, Jio & Airtel also offered free validity extension & free talk time
গ্রাহকের সুবিধায় বিএসএন এলের পথে জিও-এয়ারটেল

৩১ মার্চ: বিএসএনএল-এর পর এবার লকডাউন পরিস্থিতিতে গ্রাহকদের সুবিধার দিকে নজর দিল জিও সহ এয়ারটেলও। শেষপর্যন্ত দ্য টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া( ট্রাই)-এর নির্দেশ মেনে গ্রাহকদের পাশে দাঁড়িয়েছে এই দুই জনপ্রিয় টেলিকম সংস্থা। এই নির্দেশিকা অনুসারে এয়ারটেল তাদের প্রিপেড গ্রাহকদের বৈধতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। লকডাউন চলাকালীন সব এয়ারটেল প্রিপেড গ্রাহকদের বৈধতা শেষ হচ্ছে সিম চালু রাখার জন্য তাঁদের আর কোনও রিচার্জ করতে হবে না ১৭ এপ্রিল পর্যন্ত।সেসঙ্গে আপাতকালীন ব্যালেন্স হিসেবে দেওয়া হচ্ছে ১০ টাকা টকটাইমও।

একইভাবে সুবিধে দিয়েছে জিও। জিও ফোন ইউজারদের জন্য এই লকডাউনের সময় নিশুল্ক দেওয়া হয়েছে ১০০ মিনিট টকটাইম। পাশাপাশি রয়েছে ১০০ টি এসএমএস। বৈধতা থাকবে ১৭ এপ্রিল পর্যন্ত। সম্পূর্ণ বিনামূল্যে কেবল জিও ফোন ব্যবহার করা গ্রাহকরায় পাবেন এমন সুবিধে।

আসলে রিচার্জ না করতে পারলেও ২০ এপ্রিল পর্যন্ত চালু থাকবে বিএসএনএল সিম। পাওয়া যাবে বাড়তি দশ টাকার টকটাইমও। টেলি যোগাযোগ মন্ত্রী রবিশঙ্কর প্রসাদের এমনটা ঘোষণার পরই রীতিমতো নড়েচড়ে বসে বাকি টেলিকম সংস্থাগুলো। তারপরই এমন সিদ্ধান্ত নেয় জিও ও এয়ারটেল।

উল্লেখ্য, লকডাউনের সময় জরুরি পরিষেবা ছাড়া সবকিছু বন্ধ রয়েছে। এই অবস্থায় যে সব প্রিপেড গ্রাহকেরা অফলাইনে রিচার্জ করান তাঁরা খুব সমস্যায় পড়েছেন। কারণ, নতুন নিয়ম অনুযায়ী রিচার্জ না করালে সিম বন্ধ হয়ে যাবে। তাই, এমন কিছু জটিল সমস্যার কথা মাথায় রেখেই সরকারের নেওয়া সিদ্ধান্ত মতোই ঘোষণা দিয়েছে জিও-এয়ারটেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker