CultureBreaking News

সঙ্গীত চক্রের রাতব্যাপী সম্মেলন ১ ও ২ মার্চ
Sangeet Chakra’s classical nite on 1 & 2 March

১২ ফেব্রুয়ারি : সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের দোরগোড়ায় দাঁড়িয়ে এ বার রাতব্যাপী শাস্ত্রীয় আসরের আয়োজন করল শিলচরের সঙ্গীত চক্র। খুব স্বাভাবিক ভাবেই শাস্ত্রীয় সঙ্গীতের প্রচার ও প্রসারে এক ইতিহাস তৈরি করতে চলেছে এই সংস্থা। আর এ বারও দেশের নামিদামি শাস্ত্রীয় শিল্পীদের নিয়ে এসেছে সঙ্গীতচক্র। গত বছরের ধারা অনুযায়ী এ বারও দুদিন থাকছে অনুষ্ঠান।

মঙ্গলবার সন্ধ্যায় শিলচরে এক সাংবাদিক বৈঠক করে সঙ্গীত চক্রের কর্মকর্তারা জানালেন, সংগঠনের ৪৯তম শাস্ত্রীয় সঙ্গীত আসর আগামী ১ ও ২ মার্চ স্থানীয় জেলা গ্রন্থাগার ভবনে অনুষ্ঠিত হবে। এ দিন আসর শুরু হবে রাত সাড়ে ৮টায়।

এ বার শাস্ত্রীয় আসরের অন্যতম আকর্ষণ কলকাতা থেকে আসা কণ্ঠশিল্পী নিবেদিতা বন্দ্যোপাধ্যায়, সেতারবাদক পণ্ডিত কুশল দাস, তবলাবাদক পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় ও হারমোনিয়াম বাদক সনাতন গোস্বামী। এছাড়াও শিলচরের শিল্পীদের মধ্যে রয়েছেন কণ্ঠশিল্পী বর্ণালী মিশ্র, তিন তবলাবাদক নিলয়কান্তি দত্ত, জয়দীপ নাথ ও তারাশিস বকসি।

অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে প্রথম দিন অর্থাৎ ১ মার্চ শিশু কিশোর সম্মেলন। এরপর এ দিন থাকবে স্থানীয় শিল্পীদের সমবেত নৃত্য ও একক সঙ্গীতের অনুষ্ঠান। সবশেষে থাকবে পণ্ডিত প্রদ্যুত মুখার্জির একক তবলা বাদন। সঙ্গতে থাকবেন সনাতন গোস্বামী।

অন্যদিকে, আগামী ২৪ ফেব্রুয়ারি শিলচর নেতাজি বিদ্যাভবনে সঙ্গীত চক্রের উদ্যোগে এক প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ দিন সাংবাদিক বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিলয়কান্তি দত্ত, প্রশান্ত চৌধুরী, শ্যামলী কর ভাওয়াল, পার্থসারথি দাস, অসীম দেবলস্কর, প্রবীর ভট্টাচার্য প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker