NE UpdatesBarak UpdatesAnalyticsBreaking News

রাস্তার পাশে পরিত্যক্ত গাড়ি নয়, সরানোর অন্তিম তারিখ ২৭ মে

২৪ মে ঃ নিজের গাড়ি পার্কিং করার জন্য লোক চলাচলের রাস্তাটাকে ব্যবহার করার উদাহরণ এ অঞ্চলে নতুন নয়। এমনিতে দোকান বা অফিসে যাবার জন্য কিছু সময়ের জন্য রাস্তার পাশে গাড়ি পার্কিং করতে অহরহ দেখা যায়। কেউ কেউ আবার রাস্তার পাশেই স্থায়ীভাবে পার্কিং করেছেন, এমন নজিরও রয়েছে। এ নিয়ে পুরসভা কোনও সময় নড়েচড়ে বসলেও বেশিরভাগ সময়ই এর জন্য কোনও পদক্ষেপ গ্রহণ করা হয় না। তবে এ বার রাস্তার পাশে অব্যবহৃত গাড়ি ফেলে রাখলে কড়া মাশুল গুণতে হবে।

নতুন সরকার গঠন হওয়ার পর এখন কঠোর হয়ে পড়েছে গুয়াহাটি প্রশাসন। গুয়াহাটি ট্রাফিক পুলিশের ডিসিপি প্রাণজিত বরা জানান, সড়কের পাশে পরিত্যক্ত গাড়ি রাখার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর জন্য ২৭ মে পর্যন্ত অন্তিম সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। যাঁদের গাড়ি পরিত্যক্ত অবস্থায় সড়কের পাশে দীর্ঘদিন ধরে রয়েছে, তাদের এই সময়ের আগেই সেখান থেকে সরিয়ে নিতে হবে। অন্যথায় আইন অনুযায়ী প্রশাসন বিহিত ব্যবস্থা গ্রহণ করবে।

অন্যদিকে নৈশ কার্ফু ও জোড়-বিজোড় পদ্ধতি মেনে যান চলাচল শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ১১৮৫টি মামলা দায়ের করা হয়েছে। ৪ মে থেকে ২২ মে পর্যন্ত তথ্য তুলে ধরে তিনি জানান, মোট ১৪ লক্ষ ৮৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker