Barak UpdatesHappenings

বিজেপি নেতাদের বিরুদ্ধে তোপ দাগলেন দত্তরায়

১ জুলাই: আসামে বিভিন্ন বিভাগে চাকরি হচ্ছে । কিন্তু বরাক উপত্যকার একজনও নেই ওইসব তালিকায়৷ সম্প্রতি রুরাল হেলথ মিশনে ১৬ জনের চাকরি হয়েছে৷ সবকটি ব্রহ্মপুত্র উপত্যকা থেকে । প্রতিবন্ধীদের চাকরি দেওয়া হয়েছে প্রায় ২০০ জনকে । কিন্তু বরাক উপত্যকার একজনের স্থান হয়নি। নার্স নেওয়া হয়েছে ৩০০ জন । বরাক উপত্যকার কেউ নেই ।

এই সব পরিসংখ্যান তুলে ধরে রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন প্রাক্তন ছাত্রনেতা প্রদীপ দত্তরায়৷ তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী নির্বাচনের আগে বরাক উপত্যকায় এসে জনসভায় বলেছিলেন, বরাকে তৃতীয় এবং চতুর্থ শ্রেণির যত চাকরি হবে সব এখান থেকেই দেওয়া হবে। তিনি মুখ্যমন্ত্রীর বরাক ব্রহ্মপুত্র সমন্বয় নিয়েও কটাক্ষ করেন৷ জানতে চান, এটাই কি সমন্বয়ের নমুনা? ঘন ঘন বরাক সফর করে লাভটা কী হচ্ছে?

সঙ্গে এও উল্লেখ করেন, এই নিয়োগপত্র গুলি যখন দেওয়া হয় তখন সেখানে উপস্থিত থাকেন বরাকের সাংসদ, মন্ত্রী সহ অন্যান্য জনপ্রতিনিধিরা। কিন্তু বরাক উপত্যকার এই বৈষম্যের জন্য একটি কথাও বলেন না তাঁরা। শুধু কমলাক্ষ দে পুরকায়স্থ ও  শিলাদিত্য দেব  বাঙালিদের সমস্যা এবং বরাক উপত্যকার বিষয় নিয়ে কেউ মুখ খোলেন। বাকিরা নীরব৷

প্রদীপবাবু কথায়, একটা হাইকোর্টের বেঞ্চ স্থাপন করার জন্য প্রায় ২৫ বছর ধরে আন্দোলন চলছে। কিন্তু বেঞ্চ হচ্ছে না৷ অথচ শিলচরে হাইকোর্টের বেঞ্চ-এর পরিকাঠামো রয়েছে । ভালো ভালো আইনজীবীরা আছেন । তারপরও হাইকোর্টের বেঞ্চ শিলচরে দেওয়া হচ্ছে না । কিন্তু পশ্চিমবঙ্গে কলকাতা হাইকোর্টের বেঞ্চ রয়েছে উত্তরবঙ্গে৷ এছাড়াও বিভিন্ন রাজ্যের হাইকোর্টের বেঞ্চ রয়েছে । তাহলৈ গৌহাটি হাইকোর্টের বেঞ্চ শিলচরে স্থাপন হতে বাধা কীসের, জানতে চান তিনি ।

ভাষাশহিদ স্টেশন নামাকরণের জন্য দিল্লি থেকে সমস্ত ক্লিয়ারেন্স চলে এসেছে। কিন্তু ফাইল আটকে আছে দিসপুরে ।  এ ব্যাপারে মন্ত্রী , বিধায়করা কী ভূমিকা পালন করছেন, প্রশ্ন রেখেছে দত্তরায়৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker